Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

আ.লীগের সম্মেলন ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৪, ২০২২, ১০:৪০ এএম


আ.লীগের সম্মেলন ঘিরে রাজধানীতে কঠোর নিরাপত্তা

আওয়ামী লীগের সম্মেলনে ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সহ আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই।

তবে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ঝুঁকি বিবেচনায় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানসহ এর আশপাশের এলাকায় সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তিনি গতকাল সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে ব্রিফিংয়ে এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, একাত্তরের পরাজিত শক্তি বারবার তাঁর জীবননাশের চেষ্টা করেছে। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ অনেক ঘটনাই ঘটেছে। এসব বিষয় সামনে রেখে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে।

প্রধানমন্ত্রীর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, এসবি, র‌্যাব ও সাদা পোশাকের কর্মকর্তারা কাজ করছেন। তিনি সব সময় ঝুঁকির মধ্যে থাকেন। বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বিবেচনা করে পরিকল্পনা নেওয়া হয়েছে। এর বাইরে সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, আর্চওয়ে স্থাপনসহ সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, সর্বশেষ জাতীয় সম্মেলন হয়েছিল ২০১৯ সালের ২০ ও ২১ ডিসেম্বর।

এআই

Link copied!