Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

ইজতেমার দ্বিতীয় দিন, আরও ৩ মুসল্লির মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

জানুয়ারি ১৪, ২০২৩, ০১:৩১ পিএম


ইজতেমার দ্বিতীয় দিন, আরও ৩ মুসল্লির মৃত্যু

টঙ্গীর তুরাগ তীরে চলমান ৫৬তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আজ শনিবার (১৪ জানুয়ারি) দ্বিতীয় দিন। তীব্র শীতকে উপেক্ষা করে লাখো মুসল্লি যোগ দিয়েছেন এই পর্বের ইজতেমায়। 

প্রথম পর্বের বিশ্ব ইজতেমায় আরও তিন মুসল্লির মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে ও রাতে ইজতেমার ময়দানে তাদের মৃত্যু হয়। শনিবার (১৪ জানুয়ারি) ফজরের নামজের পর তাদের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়েছে।

মৃতদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন- মুসল্লি আক্কাস আলী (৫০)। তার বাড়ি ঢাকার যাত্রাবাড়ী এলাকায়।

জানা গেছে, শুক্রবার বিকেলে ময়দানের ৪২১নং হালকায় অসুস্থ হয়ে পড়েন আক্কাস আলী। পরে তাকে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এছাড়া একই দিন আরও দুই মুসল্লির মৃত্যু হয়।

এ ব্যাপারে হাসপাতালের চিকিৎসক ইমাম গাজ্জালী বলেন, আক্কাস আলী নামে ওই মুসল্লিকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

এ নিয়ে এবারের ইজতেমার প্রথম পর্বে ছয়জনের মৃত্যুর খবর পাওয়া গেল।

শনিবার সকাল থেকে বয়ান শুরু হয়েছে। উর্দুতে বয়ান শুরু করেন পাকিস্তানী মাওলানা খুরশিদুল হক রায়বেন। আর বাংলায় তা তরজমা করে শোনান মাওলানা যোবায়ের আহমদ। সকাল ১০টায় বধির, মাদ্রাসা ছাত্র ও আলেম ওলামাদের জন্য পৃথক বয়ান শুরু হবে।

বয়ান করবেন যথাক্রমে সানোয়ার হোসেন, নিয়াজ মোহাম্মদ এবং আমির হোসেন। এছাড়া, তসবিহ তাহলিল, জিকির আসকারে দিবসটি অতিবাহিত করবেন বলে জানিয়েছেন ইজতেমা আয়োজকরা। কাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাবলিগ জামায়াতের যোবায়েরপন্থি সদস্যদের বিশ্ব ইজতেমা।

এরপর ২০ থেকে ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে ৫৬তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ভারতের সাদ কান্দলভিপন্থিদের অয়োজন ও অংশগ্রহণে হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় এ পর্ব।

এদিকে, ইজতেমাকে কেন্দ্র করে তৎপর রয়েছে আইনশৃংঙ্খলা বাহিনী। মোতায়েন হয়েছে ১০ হাজারের বেশি সদস্য। বসানো হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

টিএইচ

Link copied!