Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিজ্ঞান ও ধর্ম সাংঘর্ষিক বিষয় নয়: শিক্ষামন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৪, ২০২৩, ০৩:৩০ পিএম


বিজ্ঞান ও ধর্ম সাংঘর্ষিক বিষয় নয়: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ কখনোই কুরআন ও সুন্নাহ বিরোধী কোন কিছু করেনি। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার ইচ্ছা আমাদের নেই। আমরা বিজ্ঞান ও ধর্মকে সাংঘর্ষিক দেখি না। মৌলবাদীতা আলাদা জিনিস।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে নতুন শিক্ষাক্রম বিষয়ক প্রেস  কনফারেন্স তিনি এ কথা বলেন।

এ সময় দীপু মনি বলেন, এই প্রক্রিয়ায় অনেক মানুষ জড়িত। ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃত ভাবে কারো গাফলতি পাওয়া গেলে আমরা কঠোর ব্যবস্থা নিবো। আমাদের শিশুদের দক্ষ, যোগ্য করে গড়ে তোলা আমাদের লক্ষ্য। বইয়ের ভুল গুলো চিহ্নিত করে সংশোধনী করা আমাদের লক্ষ্য। পাঠ্য পুস্তককে কেন্দ্র করে কোন ধরনের অস্থিতিশীলতা তৈরি করা কাম্য নয়। এক শ্রেণির মানুষ এটাকে ইস্যু করে অস্থিতিশীলতা তৈরি করতে চাচ্ছে।  

নতুন শিক্ষাক্রমে দেশের শিক্ষা খাতের যুগান্তরকারী পরিবর্তন আসবে দাবি করে শিক্ষামন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীরা অনেক সহজ ও সুন্দর ভাবে শিখতে পারছে। আগের মতো এখন আর চাপ নিয়ে পড়তে হবে না। শিক্ষার্থীরা আনন্দের সাথে শিখতে পারবে। এরই আলোকে শিক্ষকদের আমরা প্রশিক্ষিত করেছি। করোনা সহ বৈশ্বিক কারণে যে সমস্যা গুলো সৃষ্টি হয়েছে আমরা অতি দ্রুত সেগুলো সমাধান করছি।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রী নওফেল আহমেদ, প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, প্রাথমিক ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ অন্যান্যরা।

এবি

Link copied!