Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

দাদাগিরি করে ক্ষমতায় আসার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০৬:০৯ পিএম


দাদাগিরি করে ক্ষমতায় আসার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

এখন আর দাদাগিরি করে ক্ষমতায় আসার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩’ উপলক্ষে আওয়ামী লীগের আয়োজিত আলোচনা সভার সভাপতি বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে আওয়ামী লীগকে একটি মিছিল-মিটিংও করতে দেয়নি। আমরা তো সেসবের প্রতিশোধ নেইনি। যারা আগুন নিয়ে খেলে, জীবন্ত মানুষকে পুড়িয়ে মারে। কিভাবে তারা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে?

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গোয়েন্দা সংস্থার রির্পোাট ও অসমাপ্ত আত্মজীবনী বের না হলে ভাষা অন্দোলনের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হতো। পচাত্তরের ১৫ আগস্টের পর সব ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশ। এ দেশকে আমরা  উন্নত দেশ হিসেবে গড়বো। তাই আর যাই হোক দানবদের হাতে বাংলাদেশের জনগণকে ফেলে দিতে পারি না।

তিনি বলেন, দুর্বৃত্তরা যেন দেশের মানুষকে নিয়ে ছিনিমিনি না খেলতে পারে সে দিকে খেয়াল রাখতে হবে। বিএনপি ক্ষমতায় থাকতে দেশকে খুবলে খুবলে খেয়েছে। তারা বিদেশে টাকা পাচার করেছে। আমরা বিদেশ থেকে ইতোমধ্যে পাচারকৃত ৪০ কোটি টাকা ফেরত এনেছি।

এআরএস

Link copied!