Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

গুলিস্তানে বিস্ফোরণ: ডিবি হেফাজতে ভবন মালিক

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৮, ২০২৩, ০৪:৪১ পিএম


গুলিস্তানে বিস্ফোরণ: ডিবি হেফাজতে ভবন মালিক

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারে মঙ্গলবার বিকেলে ভবনে বিস্ফোরণের ঘটনায় এক দোকান মালিকের পর ভবন মালিককে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। ডিএমপি ডিবির প্রধান হারুন অর রশীদ বুধবার বিকেলে গণমাধ্যমকেেএ তথ্য নিশ্চিত করেন।

এর আগে মঙ্গলবার রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট থেকে গুলিস্তানের সেই ভবনের ‘বাংলাদেশ স্যানিটারি’ নামের দোকানের মালিককে প্রথমে হেফাজতে নেয় ডিবির লালবাগ বিভাগ। তার নাম আব্দুল মোতালেব মিন্টু। পরে ভবনের মালিক ওয়াহিদুর রহমানকে হেফাজতে নেয় ডিবি। এ ছাড়াও আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

গুলিস্তানে বিস্ফোরণ হওয়া ভবনটির মালিক ছিলেন রেজাউর রহমান নামে এক ব্যক্তি। তিনি মারা যাওয়ার পর তার তিন ছেলে ওয়াহিদুর রহমান, মশিউর রহমান ও মতিউর রহমান মালিক হন।

তিনজনের মধ্যে বড় ভাই ওয়াহিদুর রহমান ও ছোট ভাই মতিউর রহমান ভবনটি পরিচালনা করেন। মেজো ভাই মশিউর রহমান লন্ডনপ্রবাসী।

হারুন অর রশীদ বলেন, ‘আমরা কাউকে আটক করিনি। জিজ্ঞাসাবাদের জন্য আমরা বাড়ির মালিক, দোকান মালিকদের ডেকেছি। যারা আহত হয়েছে, তাদের সঙ্গেও কথা বলছি।’

তিনি বলেন, ‘তাদের কাছে আমরা জানতে চাইব, বাণিজ্যিকের নিয়ম মতো বেজমেন্টে দোকান দেয়ার কথা না, স্যুয়ারেজ লাইন, সেপটিক ট্যাংক, ওয়াটার রিজার্ভার—এগুলো নিয়মিত রক্ষণাবেক্ষণ হতো কি না, তা আমরা জানতে চাইব।

‘কার অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটল, তা জানতে জিজ্ঞাসাবাদ করছি। এ ছাড়া বাহির থেকে কেউ এটা ঘটিয়েছে কি না বা এসে ঘটানোর সুযোগ আছে কি না, তা আমরা খতিয়ে দেখছি।’

এআরএস

Link copied!