Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

গুলিস্তানে বিস্ফোরণ: নিখোঁজ স্বপনের অর্ধগলিত মরদেহ উদ্ধার, নিহত বেড়ে ২১

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৯, ২০২৩, ০১:৪৬ পিএম


গুলিস্তানে বিস্ফোরণ: নিখোঁজ স্বপনের অর্ধগলিত মরদেহ উদ্ধার, নিহত বেড়ে ২১

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জন।

বৃহস্পতিবার (০৯ মার্চ) বেলা ১২টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্ট থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। পরে সোয়া ১২টার দিকে তার মরদেহটি বিধ্বস্ত ভবন থেকে বের করে আনা হয়।

স্বপনের বড় ভাই তানভীর হাসান সোহাগ তার মরদেহটি শনাক্ত করেন। নিহত স্বপন ওই ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আক্তারুজ্জামান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, নিখোঁজ থাকা মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভেতরে আর কোনো মরদেহ নেই।

এর আগে আজ সকাল থেকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়।

মূলত ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার নিখোঁজ মেহেদী হাসান স্বপনের সন্ধানেই তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। মেহেদী হাসান স্বপনের স্বজনদের দাবি ছিল, ভবনের নিচে তার মরদেহ পাওয়া যেতে পারে।

তৃতীয় দিনের মতো আজ সকাল সোয়া ৯টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্টে উদ্ধার কাজ শুরু হয়। তবে আজকের উদ্ধার কাজে কোনো ভারী যন্ত্র ব্যবহার করা হচ্ছে না।

এর আগে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস। তবে বিশেষজ্ঞ দল ঝুঁকি নির্ণয় করলে বুধবার বিকেলে পুনরায় শুরু হওয়া উদ্ধার অভিযান চলে রাত পর্যন্ত। এ সময় দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিক বাজারের নর্থসাউথ রোডে অবস্থিত একটি সাততলা ভবনের বেজমেন্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক মানুষ।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বিস্ফোরণে ৭ তলা ভবনের পাশে আরেকটি ৫ তলা ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবন ধসে পড়েনি।

এআরএস

Link copied!