Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

খাদ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণের ওপর জোর দিয়েছেন

বাসস

বাসস

জুলাই ১৫, ২০২৩, ০৬:০২ পিএম


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণের ওপর জোর দিয়েছেন

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, গাছ শুধু লাগালেই বনায়ন হয় না। গাছের পরিচর্যাও করতে হয়। 
তিনি বলেন, আর সামাজিক বনায়ন কার্যক্রমে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করায়  বনায়ন যেমন হচ্ছে তেমনি জনগণও লাভবান হচ্ছে। 

সাধন চন্দ্র মজুমদার  আজ দুপুরে জেলার  নিয়ামতপুর- পোরশা সড়কের  নিযামতপুরে বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, গ্রামীণ মানুষ সরকারি সহায়তা হিসেবে ভিজিডি পাচ্ছে,খাদ্যবান্ধব কর্মসূচিতে ১৫ টাকায় চাল পাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। গৃহহীণকে ঘর করে দিচ্ছেন তিনি। জনগণের জন্য শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।

তিনি বলেন, গাছপালা পৃথিবীর ফুসফুস। গাছপালা না থাকলে পৃথিবীতে কার্বনডাইঅক্সাইড বেড়ে যেত। গাছপালা বাতাস থেকে কার্বনডাইঅক্সাইড গ্রহণ করে পৃথিবীকে বসবাসযোগ্য রাখতে ভূমিকা রাখছে। তা না নাহলে অক্সিজেনের অভাবে মানুষ মারা যেত। এ কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণের ওপর জোর দিয়েছেন। 

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ  মোরশেদের সভাপতিত্বে উপেজলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ও নিয়ামতপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রহমান নঈম অনুষ্ঠানে বক্তৃতা করেন।

সামাজিক বনায়নের মাধ্যমে  রাজশাহী বরেন্দ্র অঞ্চলের পরিবেশ সুরক্ষা প্রকল্পের আওতায় স্ট্রীপ বাগান সৃজনকল্পে এ বৃক্ষরোপন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় প্রকল্প এলাকায় ২০ থেকে ২৫ হাজার বৃক্ষরোপণ করা হবে।

আরএস
 

Link copied!