Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৬, ২০২৩, ০৭:৫৭ পিএম


দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দ্রুত সিদ্ধান্ত নিয়ে গ্রাহক সেবার মান বাড়াতে হবে। দলগত উদ্যোগ ও তদারকি জোরদার করে দ্রুত প্রকল্প বাস্তবায়ন করতে হবে।  

প্রতিমন্ত্রী আজ “বিদ্যুৎ বিভাগের উন্নয়ন প্রকল্প সমূহের জুলাই ২০২২ থেকে জুন ২০২৩ পর্যন্ত বাস্তবায়ন আগ্রগতি পর্যালোচনা” সভায় শতভাগ আরএডিপি বাস্তবায়ন সম্পর্কে এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে আরএডিপি ১০০% বাস্তবায়ন বেশ ভালো এবং এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। প্রকৃতপক্ষে, গ্রাহক সন্তষ্টিই আমাদের মূল লক্ষ্য। গ্রাহকদের সাথে বিদ্যমান আস্থার সম্পর্ক আরো জোরদার করতে পরিকল্পনা মাফিক যোগাযোগ কার্যক্রম বাড়ানো প্রয়োজন।

উল্লেখ্য যে, ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৭১ টি প্রকল্পের বিপরীতে বরাদ্দ ছিল ২৮৩১৯.৭২ (আটাশ হাজার তিনশত উনিশ কোটি তিহাত্তর লক্ষ টাকা) কোটি টাকা। আর্থিক ব্যয় ২৮৪০০.৩০ (আটাশ হাজার চারশত কোটি ত্রিশ লক্ষ টাকা) কোটি টাকা। আর্থিক অগ্রগতির হার ১০০.২৮%। সিলিং অনুযায়ী অগ্রগতি ১০১.৫৮%। ভৌত অগ্রগতি ১০০%। ২০২১-২০২২ অর্থবছরেও আর্থিক অগ্রগতি ছিল ১০১.৯০%।

ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো: হাবিবুর রহমান, পিডিবি’র চেয়ারম্যান মো: মাহবুবুর রহমান, আরইবি’র চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন ও পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইনসহ সংশ্লিষ্ট সংস্থা প্রধানগণ সংযুক্ত ছিলেন।

আরএস

 

Link copied!