Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেলেন ২০৫ সহকারী শিক্ষক

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩, ২০২৩, ০৭:৩৭ পিএম


প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেলেন ২০৫ সহকারী শিক্ষক

অবশেষে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের পদোন্নতির জটিলতা কেটেছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের সুপারিশে লক্ষ্মীপুর সদর, কমলনগর ও রায়পুর উপজেলায় ২০৫ সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতির আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষকদের আগামী ৮ আগস্টের মধ্যে জেলার প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে যোগদান করতে হবে। উল্লিখিত তারিখে কেউ যোগদানে ব্যর্থ হলে তিনি পদোন্নতির যোগ্য নন বলে গণ্য হবেন এবং তার পদোন্নতির আদেশ বাতিল হবে। যোগদানের ২ কার্য দিবসের মধ্যে তাদের পদায়ন করা হবে।

এ ক্ষেত্রে চলতি দায়িত্ব/ভারপ্রাপ্ত হিসেবে নিয়োজিত পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনির নির্দেশনায় মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের উদ্যোগে পদোন্নতি সংক্রান্ত জটিলতার নিরসন হয়।

মামলা ছাড়াও সারাদেশের সহকারী শিক্ষকদের গ্রেডেশন তালিকা চূড়ান্ত করা নিয়ে বড় ধরনের জটিলতা ছিল। সমস্যা সমাধানে ‘সমন্বিত গ্রেডেশন ব্যবস্থাপনা’ নামে একটি সফটওয়্যার তৈরি করা হয়। এরপরই ডিজিটাল পদ্ধতিতে চূড়ান্ত হয় গ্রেডেশন লিস্ট।

এআরএস

Link copied!