Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

চাকরি নিয়মিতকরণ দাবি

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সামনে লাইনক্রুদের অবস্থান

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ১৩, ২০২৩, ০৭:৩৭ পিএম


পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সামনে লাইনক্রুদের অবস্থান

বৈষম্য নিরসন ও চাকরি নিয়মিত করণের দাবিতে অবস্থান কর্মসূচি, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন পল্লী বিদ্যুতের লাইনক্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদের কর্মীরা। ১৫টি বৈষম্যের কথা তুলে ধরেন ৭ দফা দাবিও জানিয়েছেন লাইনক্রুরা।

রোববার বৃষ্টি উপেক্ষা করে দাবি সংবলিত ব্যানার নিয়ে রাজধানীর খিলক্ষেতে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সামনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেন দেশের নানা প্রান্তের লাইনক্রুরা। তাঁরা প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজারের কাছে স্মারণ লিপিতে উল্লেখ করেন, লেভেল-১ (চুক্তিভিত্তিক), তাঁরা বিগত ২০১৯ সালের পর থেকে এখন পর্যন্ত মোট ২ দফায় বিভিন্ন সময়ে চুক্তিভিত্তিক পদে নিয়োগ প্রাপ্ত হয়েছেন। চুক্তিভিত্তিক চাকরি জেনেই লাইনম্যান পার্ট-১ প্রশিক্ষণ গ্রহন করে চাকরিতে যোগদান করেছেন। কিন্তু এরপর থেকেই নিয়মিত লাইনক্রু এবং চুক্তিভিত্তিক লাইনক্রু লেভেল-১ এর মধ্যে পাহাড়সম বৈষম্য দেখতে হচ্ছে প্রতিনিয়ত। এর সমাধান চান তাঁরা। 

সিস্টেম লস হ্রাসকরণসহ বার্ষিক এপিএ লক্ষ্যমাত্রা অর্জনে পরিকল্পিতভাবে কাজ করছেন উল্লেখ করে লাইনক্ররা বলেন, যেকোনো দুর্যোগে কাঁধে কাঁধ মিলিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে ভূমিকা রাখছেন তাঁরা। এ অবস্থায় বেতন বৈষম্য দূরীকরণসহ অন্যান্য বিষয়ে সমতা আনতে  লাইনক্রুদের চাকরি নিয়মিত করার দাবি জানান বিদ্যুৎ সমিতির এই কর্মীরা।

আরএস

Link copied!