Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম, সিন্ডিকেটের বিষয়ে কথা হয়নি: বাণিজ্যমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩০, ২০২৩, ০২:০২ পিএম


প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম, সিন্ডিকেটের বিষয়ে কথা হয়নি: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, মঙ্গলবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর তার সঙ্গে দুই ঘণ্টা ছিলাম। কিন্তু সিন্ডিকেট ভাঙার বিষয়ে কোনো কথা হয়নি।

বুধবার (৩০ আগস্ট) দুপুর ১২টায় রাজধানীর একটি হোটেলে সফররত ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের এক্সিকিউটিভ বিজনেস কাউন্সিলের সঙ্গে সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেছেন সিন্ডিকেট নিয়ে বাণিজ্যমন্ত্রীকে ধরবেন এ বিষয়ে আপনার বক্তব্য কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, এই কথা তো আর আমি বলিনি, বলেছেন প্রধানমন্ত্রী। এ ব্যাপারে আমি কী বলবো, উনি কী মিন করে বলেছেন সেটা আমি কী করে বলবো। সেসময় কী সিচুয়েশনে এ কথা বলেছেন।

বাজারে সিন্ডিকেট আছে কিন্তু আমরা হাত দিতে পারি না, বাণিজ্যমন্ত্রীর এমন বক্তব্য নিয়ে এক প্রশ্নের জবাবে মঙ্গলবার (২৯ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি কেন এ কথা বলেছেন, তাকে আমি ধরব।

টিপু মুনশি বলেন, গতকাল সংবাদ সম্মেলনের পর প্রধানমন্ত্রীর সঙ্গে দুই ঘণ্টা ছিলাম, আমেরিকান চেম্বার্সের প্রতিনিধিরাও‌ ছিলেন। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কোনো কথা হয়নি, উনিও জিজ্ঞেস করেননি।

বাণিজ্যমন্ত্রী বলেন,‌ বাজারে সিন্ডিকেট আছে, সেটি ভাঙা হবে এ ধরনের কথা আমি কখনো বলিনি। বলেছি, আমাদের যখন জিসিনপত্রের দাম বাড়ে তখন আমরা চেষ্টা করি, ন্যায্য দামে বিক্রি হওয়া উচিত। সেটা আমাদের ভোক্তা অধিকার দিয়ে চেষ্টা করি। কখনো কখনো আমাদের জনবল কম হওয়ার কারণে কিছুটা শ্লথ হয়। এটা নিয়ে নানা সময়ে কথা বলেছি।

এইচআর

Link copied!