Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

বিটিআরসির দেওয়া বক্তব্য সাংঘর্ষিক

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৭:৩৬ পিএম


বিটিআরসির দেওয়া বক্তব্য সাংঘর্ষিক

তিন দিনের ইন্টারনেট প্যাকেজ বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত জানানোর বক্তব্যে বিটিআরসি তিনদিনের বা স্বল্পমেয়াদি ইন্টারনেট প্যাকেজ বাতিলের ঘোষণা এবং সার্ভে প্রতিবেদন সাংঘর্ষিক বলে মনে করে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

ঘোষণার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, বিটিআরসির প্রতিবেদন তৈরি করা হয়েছে ১৬০০ গ্রাহকের বক্তব্য অনুযায়ী। ১৩ কোটি গ্রাহকের মধ্যে মাত্র ১৬০০ গ্রাহকের চাহিদা তিনদিনের ইন্টারনেট না থাকা। তবে এই সকল গ্রাহকের বিহেবিয়ার কি তারা কি ধরনের ইন্টারনেট ব্যবহার করে সেই সম্পর্কে সুস্পষ্ট ব্যাখ্যা নাই।

প্রতিক্রিয়ায় তিনি আরও বলেন, বলছেন ৬৯ শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী হচ্ছে তিনদিনের ইন্টারনেট প্যাকেজ ব্যবহারকারী। আবার তারা বলছে তিনদিনের ইন্টারনেট প্যাকেজ ব্যবহার করার ফলে গ্রাহকরা প্রতারিত হয়েছেন অপারেটরদের অনৈতিক কার্যক্রমের কারণে।

আমাদের প্রশ্ন অপারেটররা যদি অনৈতিকভাবে অর্থ আদায় করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা তারা গ্রহণ করল না কেন? আবার অনৈতিক অর্থের লভ্যাংশ বিটিআরসি গ্রহণ করল কেন? সর্বশেষ ক্ষুদ্র প্যাকেজের মূল্য কি হবে তার ঘোষণা নয় কেন? প্যাকেজের গায়ে মেয়াদ থাকবে কেন? বা মেয়াদ তুলে দেয়ার ঘোষণা দেয়া হলো না কেন? বি বিটিআরসির তথ্য উপস্থাপন এবং বক্তব্য ক্ষুদ্র প্যাকেজ তুলে দেয়ার সাথে অত্যন্ত সাংঘর্ষিক আমরা এর বিরুদ্ধে প্রয়োজনে উচ্চ আদালতে যাব।

এআরএস

Link copied!