Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্মার্ট পার্কিংয়ে প্রথমেই স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ির গাড়ি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৮, ২০২৩, ০৪:৪৫ পিএম


স্মার্ট পার্কিংয়ে প্রথমেই স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়ির গাড়ি

কিছুক্ষণ আগেই ঢাকা উত্তর কর্পোরেশনের সেমিনার হল থেকে আনুষ্ঠানিক স্মার্ট পার্কিংয়ের উদ্বোধন ঘোষণা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তারপর অনুষ্ঠান থেকে বের হয়ে গুলশান ২ এ স্মার্ট পার্কিংয়ে নিজের গাড়ি প্রথমে রেখে পেমেন্ট দিয়ে কার্যক্রম চালু করেন তিনি।

বুধবার (২ নভেম্বর) গুলশান ২ নম্বর গোল চত্বরের পাশে ডিএনসিসির স্মার্ট পার্কিংয়ে তার গাড়িটি রাখা হয়। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়াও গাড়িতে বসে ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

ডিএনসিসির স্মার্ট পার্কিং উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ডিএনসিসির এই স্মার্ট পার্কিং কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পরবর্তীতে এই কার্যক্রম পুরোপুরি চালু হলে রাজধানীবাসী অবশ্যই অনেকটা স্বস্তি পাবেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, যত্রতত্র পার্কিং দূর করতে ঘণ্টাপ্রতি টাকা পরিশোধ করে অ্যাপের মাধ্যমে সড়কের পাশে পার্কিংয়ের এই ব্যবস্থা করেছে ডিএনসিসি। আর এই অ্যাপের মাধ্যমে গাড়ির মালিক বা চালক দেখতে পাবেন আশপাশে কোথায় পার্কিং স্লট ফাঁকা আছে। পরে সেখানে গিয়ে অ্যাপ ব্যবহার করে যে কেউ তাদের গাড়ি পার্কিং করতে পারবেন। আর এটিই ডিএনসিসির অন স্ট্রিট পার্কিং বা স্মার্ট পার্কিং।

আরএস

 

 

Link copied!