Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

বিএনপি নেতারা কেন্দ্রীয় নির্দেশনা মানছেন না, নিজেরাই নির্বাচনে আসছেন

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৩, ২০২৩, ০৩:৪৬ পিএম


বিএনপি নেতারা কেন্দ্রীয় নির্দেশনা মানছেন না, নিজেরাই নির্বাচনে আসছেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নেতাদের জোর করতে হয়নি। নিজেরাই নির্বাচনে আসছেন। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মানছেন না তারা। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে এসব কথা বলেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, সরকার বিএনপি নেতাদের জামিনে কোনও প্রভাব বিস্তার করছে না। অধিকাংশ দলই নির্বাচনে আসছে। বিএনপির অনেকেই তাদের কমান্ড শুনছে না। তারা তৃনমূল বিএনপি নামে নির্বাচনে আসছে। নির্বাচনের জন্য মুখিয়ে আছে তারা।

তিনি বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। এসব নেতাকর্মী তৃণমূল বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত হয়ে নির্বাচনে অংশ নেবেন। সেটা যারা পারবেন না, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নেবেন। নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে বলে তাদের আশ্বস্ত করা হচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আবাসিক প্রতিনিধিসহ বাংলাদেশে বসবাসরত অন্যান্য বিদেশিদের নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিরাপত্তা বাড়ানোর বিষয়ে আবেদন করতে হবে। সেই কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিতে হবে।

তিনি বলেন, নির্বাচনের আনন্দঘন পরিবেশ তৈরি হয়েছে। নাশকতা ও ভীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক আছেন। নির্বাচনের জন্য দেশবাসী মুখিয়ে রয়েছেন। দেশের মানুষ ভোট দিতে মরিয়া।

রোহিঙ্গা ইস্যু নিয়ে মন্ত্রী বলেন, রোহিঙ্গারা মিয়ানমার সীমান্তের পাশেই থাকে। এটা ঝুঁকিপূর্ণ। তাই ভাসানচরে তাদের নিরাপদ আবাসন করা হয়েছে। সেখানে মেডিকেল সেবা দেয়া হচ্ছে। আরও স্বাস্থ্যকেন্দ্র বাসানো হবে।

আরএস

 

Link copied!