Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

উপস্থিতি কম-বেশি জানি না, ইসির কাজ নির্বাচন আয়োজন করা: সিইসি

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ৭, ২০২৪, ০৯:৫৫ এএম


উপস্থিতি কম-বেশি জানি না, ইসির কাজ নির্বাচন আয়োজন করা: সিইসি
ছবি: সংগ্রহীত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ভোটারের উপস্থিতি কম নাকি বেশি সেগুলোর আমি কিছুই জানি না। আমি এসে আমার ভোটটা দিয়ে গেলাম। ইসির কাজটা হচ্ছে ভোট আয়োজন করা। কেউ ভোট দিতে আসবেন কি আসবেন না সেটা দেখা আমাদের কাজ নয়।

রোববার (৭ জানুয়ারি) রাজধানীর হাবীবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে সকাল ৮টা ৩৯ মিনিটে তিনি ভোট দেন। এরপর ভোটার উপস্থিতি কম কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

তিনি বলেন, আমি এই মাত্র আমার ভোট দিয়েছি। আজকে ভোট গ্রহণ শুরু হয়েছে। ভালো লাগছে; যে ভোট গ্রহণ শুরু হয়েছে। পাঁচ বছর পর-পর জাতীয় সংসদের এই ভোটটি হয়। সবার সমন্বিত প্রচেষ্টায় এই ভোট গ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হয়। আমি কেবল আপনাদের অনুরোধ করব ভোটের দৃশ্যমানতা ও স্বচ্ছতা যতটা পারেন তুলে ধরেন। কারণ, ভোট নিয়ে মানুষের মধ্যে যদি কোনো অনাস্থা থেকে যায়, সেটা যেন দূর হয়।

চলমান সহিংসতার কারণে ভোটার উপস্থিতি কম হওয়ার শঙ্কা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এগুলো নিয়ে কোনো চিন্তা-ভাবনা করি না। আমার কাজটা ভোট আয়োজন করা। কে ভোট দিতে আসবেন, কে আসবেন না, সহিংসতা কী হবে, কী হবে না সেটা আমাদের আইনশৃঙ্খলা বাহিনী দেখবে।

এআরএস

Link copied!