Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

আব্দুল কাদের, ধামরাই (ঢাকা)

আব্দুল কাদের, ধামরাই (ঢাকা)

ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১২:১২ পিএম


বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
ছবি: আমার সংবাদ

বেতন বৃদ্ধির দাবিতে চার ঘণ্টারও বেশি সময় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে ফ্রেইম হাউজ ফুটওয়ার লিমিটেড’র কর্মরত শ্রমিকরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই থানা বাসস্ট্যান্ড এলাকা অবরোধ করে রাখে ফ্রেইম হাউজ ফুটওয়ার লিমিটেড’র শ্রমিকরা। এসময় মহাসড়কের প্রতিটি লাইনের দু’পাশেই ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

এসময় শিল্প পুলিশের পাশাপাশি ধামরাই থানা পুলিশের একাধিক অফিসার একাধিকবার কথা বলেও আন্দোলনরত শ্রমিকদের কাজে ফেরাতে পারেনি। এ রিপোর্ট লিখা পর্যন্ত আন্দোলনে অংশ নেওয়া শ্রমিকদের কাজে ফেরাতে পুলিশের পাশাপাশি কারখানা কর্তৃপক্ষের লোকজন চেষ্টা অব্যাহত রেখেছে।

শ্রমিকদের দাবি, বর্তমানে দ্রব্যমূল্যের দাম অনেক বেশি, তার তুলনায় আমাদের বেতন অতি নগন্য। বর্তমান বাজারে ৭ হাজার টাকা বেতনে আমাদের কি হয়? আমরাও তো সঠিক নিয়মে কাজ করি তবে কেন আমাদের বেতন এতো কম। বেতন বৃদ্ধি না করলে আমরা কেউ কাজে যোগ দিবনা।

এবিষয়ে কারখানা কর্তৃপক্ষ জানায়, সরকার বেতন বাড়িয়ে যে গেজেট করেছে সেই গেজেট পোশাক কারখানার জন্য প্রযোজ্য। তাই জুতা তৈরির শ্রমিকদের যখন গেজেট দেওয়া হবে তখন নিয়ম মেনে বেতন বৃদ্ধি করা হবে।

অবরোধের কারণে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন অফিসগামী যাত্রীবাহি বাস ও মাইক্রোবাসে থাকা যাত্রীরা চরম ভোগান্তীতে রয়েছেন।

মোশাররফ হোসেন নামে এক স্কুল শিক্ষক বলেন, স্কুলে ৯টায় পৌঁছানোর কথা। যথাসময়ে রওয়ানা দিয়েছি কিন্তু এই আন্দোলনের ফলে যে যানজটের সৃষ্টি হয়েছে তাতে ১২টা বেজে যাবে স্কুলে পৌঁছাতে।

এক ব্যাংক কর্মকর্তা বলেন, রাস্তার যে অবস্থা তাতে দুপুর হয়ে যাবে কর্মস্থলে পৌঁছাতে। বিকল্পভাবে যাওয়ারও কোন অবস্থা নাই।

এআরএস

Link copied!