Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী, কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১, ২০২৪, ০৯:৩০ পিএম


শপথ নিলেন নতুন ৭ প্রতিমন্ত্রী, কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন
বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন নতুন প্রতিমন্ত্রীদের শপথ পড়াচ্ছেন। ছবি: পিআইডি

শপথ নেওয়া নতুন ৭ জন প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথ পড়ানোর পর তাদের দপ্তর বণ্টন হয়েছে।

নতুন প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকারকে পরিকল্পনা মন্ত্রণালয়, মো. আব্দুল ওয়াদুদকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ ও মো. নজরুল ইসলাম চৌধুরীকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে দেয়া হয়েছে।

এছাড়া আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয় সম্পাদক ডা. রোকেয়া সুলতানাকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক বেগম শামসুন নাহারকে শিক্ষা মন্ত্রণালয়, অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়শা খানকে অর্থ মন্ত্রণালয় ও বেগম নাহিদ ইজাহার খানকে সংস্কৃতি মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিকালের পর থেকেই একে একে বঙ্গভবনে প্রবেশ করেন ডাক পাওয়া সদস্যরা। দ্বাদশ জাতীয় নির্বাচনের পর সরকার গঠন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন দ্বিতীয় দফায় মন্ত্রীসভায় আরও সাতজন নতুন সদস্য যুক্ত হয়েছেন। প্রতিমন্ত্রী হিসেবে তাদের নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, মন্ত্রীপরিষদ সচিবসহ সংশ্লিষ্ট অনেকে উপস্থিত ছিলেন।

এরই মধ্যে নতুন মন্ত্রীপরিষদের সদস্যদের জন্য সাতটা নতুন গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

ইএইচ

Link copied!