Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে: দুদু

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ০৫:৪৪ পিএম


সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে রিজার্ভের অভাবে তেল কেনা যাচ্ছে না, বিদেশ থেকে কোনো কিছু আমদানি করা যাচ্ছে না। এই সংকটের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যেতে পারে, হাসপাতাল বন্ধ হয়ে যেতে পারে, নিদারুণ এক সংকটের দিকে যাচ্ছে দেশ।

জাতীয় প্রেসক্লাবের সামনে শনিবার (২৩ জুলাই) বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে গ্যাস, বিদ্যুৎ সংকটের সমাধান এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নিয়ে কটূক্তির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

দুদু বলেন, সরকারকে বলবো পদত্যাগ করেন, তত্ত্বাবধায়ক সরকার দেন। নিরপেক্ষ নির্বাচন হলে আমাদের দল যত ভোট পাবে, তা ৭০ এর নির্বাচনকেও অতিক্রম করবে।

দুদু আরও বলেন, সরকার এখনো বলছে এটা সাময়িক। কিন্তু এ দেশের সকল অর্থনীতিবিদ বলছে, এক ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে দেশ। আমরা শুধু ব্যক্তিগতভাবে মনে করি না, দলগতভাবে মনে করি না, বিশ্বের কাছ থেকে, এদেশের জনগণের কাছ থেকে যে খবর পাই এতে বোঝা যায়, এই সরকার আর বেশি দিন থাকতে পারবে না।

তিনি বলেন, গণতন্ত্রের জন্য এদেশের মানুষ এক সাগর রক্ত দিয়েছে। সেই গণতন্ত্র এখন আর নেই। ভোটের অধিকার নেই। দুর্নীতিতে বাংলাদেশ সারা বিশ্বে অন্যতম স্বীকৃতি পেয়েছে। এই সরকারের আমলে এত দুর্নীতি হয়েছে গত ৫০ বছরে এরকম দুর্নীতি অন্য কোনো সরকারের আমলে দেশের জনগণ দেখেনি।

এবি

Link copied!