Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হারিকেন হাতে নিয়ে বিএনপির বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৯, ২০২২, ১১:৫১ এএম


হারিকেন হাতে নিয়ে বিএনপির বিক্ষোভ

দেশব্যাপী নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনা‍‍`র বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। দলটির নেতাকর্মীরা সড়কে অবস্থান নেওয়ায় ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

শুক্রবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে সমাবেশ শুরু হয়। এখনো চলছে দলটির বিক্ষোভ কর্মসূচি।

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এই বিক্ষোভ সমাবেশে সঞ্চালনা করছেন সদস্য সচিব আমিনুল হক এবং সভাপতিত্ব করছেন আহ্বায়ক আমানউল্লাহ আমান । প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

সমাবেশস্থলে অনেকের হাতেই হারিকেন দেখা গেছে। এসময় তারা বিভিন্ন শ্লোগানও দেন। সমাবেশে বক্তারা বলেন, সরকারের পরিকল্পনার অভাবের কারণে দেশে জ্বালানি সংকট তৈরি হয়েছে। এর ফলে লোড শেডিংয়ের কারণে মানুষ ভোগান্তিতে পড়ছে। সরকার গ্যাস উৎপাদন বাড়ানোর চেষ্টা করেনি।

উল্লেখ্য, লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে গত ২৬ জুলাই সারা দেশে তিন দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

শুক্রবার ও আগামীকাল শনিবার ঢাকা উত্তর ও দক্ষিণসহ সব সিটি করপোরেশন এলাকায় এ বিক্ষোভ চলবে। আগামী ৩১ জুলাই সব জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে বিএনপি।

এদিকে বিএনপির বিক্ষোভ সমাবেশ কেন্দ্র করে প্রেসক্লাবের সামনে অন্যান্য দিনের তুলনায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিত লক্ষ্য করা গেছে।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!