Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

গণঅধিকার পরিষদের সঙ্গে বিএনপির বৈঠক চলছে

সাহিদুল ইসলাম ভূঁইয়া

আগস্ট ৩, ২০২২, ১২:১০ পিএম


গণঅধিকার পরিষদের সঙ্গে বিএনপির বৈঠক চলছে

সরকার বিরোধী বৃহত্তর রাজনৈতিক ঐক্য গড়ার লক্ষে চলমান সংলাপের অংশ হিসেবে গণঅধিকার পরিষদের সঙ্গে আলোচনা করছে বিএনপি।  বুধবার (৩ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনের গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় অফিসে এই সংলাপ শুরু হয়। 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এই তথ্য জানিয়েছেন। 

গণঅধিকার পরিষদের আহ্বায়ক অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া নেতৃত্বে প্রতিনিধি দল এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দল উপস্থিত রয়েছেন।

সরকারবিরোধী আন্দোলনে বৃহত্তর প্ল্যাটফর্ম গড়তে তুলতে বিএনপি গত ২৪ মে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে। এই পর্যন্ত ১৯টি দলের সঙ্গে সংলাপ শেষ করেছে বিএনপি।

এগুলো হচ্ছে: আ স ম আবদুর রবের জেএসডি, মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য, সাইফুল হকের বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জোনায়েদ সাকির গণসংহতি আন্দোলন ও গণফোরাম (একাংশ)।

২০ দলীয় জোটের শরিকদের মধ্যে বিএনপি যাদের সাথে এই পর্যন্ত সংলাপ করেছে সেগুলো হলো: জাতীয় পার্টি (কাজী জাফর), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ইসলামী ঐক্যজোট, লেবার পার্টি, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), জাতীয় দল, মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক দল (ডিএল), ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), ইসলামিক পার্টি, পিপলস লীগ ও ন্যাপ-ভাসানী।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!