Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পুলিশি হামলার প্রতিবাদে প্রগতিশীল ছাত্র সংগঠনের বিক্ষোভ

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৮, ২০২২, ০৫:৫০ পিএম


পুলিশি হামলার প্রতিবাদে প্রগতিশীল ছাত্র সংগঠনের বিক্ষোভ

জ্বালানী তেলের দাম বৃদ্ধি ও শান্তিপূর্ণ সমাবেশে পুলিশী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহ।

সোমবার (৮ ই আগষ্ট) দুপুরে ঢাবির মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়ে রাজু ভাস্কর্যে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সরকার অগণতান্ত্রিক আচরণ করছে এমন অভিযোগ করে ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি সাদিকুল ইসলাম সাদিক বলেন, সরকার পুলিশ বাহিনীর মাধ্যমে অন্যায়ভাবে আমাদের উপর হামলা করেছে। এ হামলায় আহত হয়ে অনেকেই এখন হাসপাতালে। প্রগতিশীল জোটের ৩-৪ জনের অবস্থা গুরুতর।

তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশে পুলিশের লাঠিপেটা

ফাইল ছবি: রবিবার (৭ আগস্ট ) জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে  প্রগতিশীল নেতা কর্মীরা শাহবাগে মিছিল করলে পুলিশ বাধা দেয়

তিনি বলেন, রাতের ভোটের ন্যায় রাতে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি সরকারের দুর্নীতি আর লুটপাটের প্রমাণ। সরকারের মন্ত্রী এমপিদের হাজার হাজার কোটি টাকা পাচারের দিকে না তাকিয়ে নিজেদের ব্যর্থতার দায় ঢাকতেই মূলত জ্বালানী তেলের দাম বৃদ্ধি করা হয়েছে। যার ভার জনগণের উপর পড়েছে।

সমাবেশে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ সভাপতি জওহর লাল , বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈকত আরিফ। পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুনয়না চাকমা, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রিক সভাপতি আরিফ মাঈনুদ্দিন, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শোভন রহমানসহ প্রমুখ।

উল্লেখ্য, রবিবার (৭ আগষ্ট) জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শাহবাগে সমাবেশ করে প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা কর্মীরা। এসময় মিছিল বের করলে পুলিশ হামলা করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের হামলায় ২০-২৫ জন নেতাকর্মী আহত হলে তার প্রতিবাদে আজ বিক্ষোভ করে সংগঠনগুলো।


এনএইচ/ইএফ

Link copied!