Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হরতালের প্রভাব নেই সড়কে

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৫, ২০২২, ১০:২৬ এএম


হরতালের প্রভাব নেই সড়কে

জ্বালানি তেল, ইউরিয়া সার, পরিবহন ভাড়া ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। সকালে রাজধানীর একাধিক এলাকায় হরতালের সমর্থনে মিছিল ও প্রতিবাদ সভা করা হলেও স্বাভাবিক রয়েছে ঢাকার জনজীবন। নগরীর অন্যান্য এলাকায় নেই হারতালকারীদের তেমন কোনো তৎপরতা।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ৬টায় বাম জোটের এ হরতাল শুরু হলেও রাজধানীর বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট, গুলিস্তান, প্রেসক্লাব এলাকার সড়কগুলোতে যানবাহন চলাচল স্বাভাবিক দেখা গেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে গাড়ির সংখ্যা। উত্তরা, মিরপুর, বায়তুল মোকাররম, জিরো পয়েন্ট, গুলিস্তান, প্রেসক্লাবসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অফিসগামী মানুষের চাপ লক্ষ করা গেছে। অন্যদিকে দোকানপাট-মার্কেট খুলতে শুরু করেছেন ব্যবসায়ীরা।

হরতালের সমর্থনে সকাল ৭টার দিকে রাজধানীর শাহবাগ মোড়ে মিছিল নিয়ে আসেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা। কিন্তু পুলিশের বাধায় কিছুক্ষণ পর মিছিলটি শাহবাগ মোড় ত্যাগ করেন।

পল্টন মোড়সহ আশপাশের এলাকায় নেতাকর্মীরা সমবেত হয়ে পিকেটিং ও প্রচারণা চালাচ্ছেন বলে জানান বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে জানানো হয়, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও মরদেহ বহনকারী গাড়ি, গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান ও খাবার হোটেল হরতালের আওতার বাইরে থাকবে।

এদিকে হরতালে যেকোনো ধরনের নাশকতা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে।

রমনা বিভাগের পুলিশের সহকারী কমিশনার (পেট্রোল) বাহাউদ্দিন গণমাধ্যমে বলেন, স্বাভাবিকভাবে সবকিছু চলছে। গাড়ি, মানুষের চলাচল স্বাভাবিক আর পরিস্থিতি শান্তিপূর্ণ।


ইএফ
 

Link copied!