Amar Sangbad
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪,

রাজধানীতে নতুন রাজনৈতিক জোটের বিক্ষোভ, পদযাত্রা

মো. নাঈমুল হক

আগস্ট ২৭, ২০২২, ০৪:৩৫ পিএম


রাজধানীতে নতুন রাজনৈতিক জোটের বিক্ষোভ, পদযাত্রা

জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রা করেছে নতুন রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ শেষে পদযাত্রা নিয়ে বের হন জোটটির নেতারা।

বিক্ষোভ সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, বর্তমান সরকার বিরোধীদের সাথে  নিষ্ঠুরতা করছে।  সরকারের সাথে জনগণের  কোন সম্পর্ক নেই।  ফ্যাসিবাদী সরকারকে দেশ থেকে বিদায় করতে হবে। যারা অত্যাচারী সরকারকে  সাহায্য সহযোগিতা করছে তাহাদেরকে বাংলাদেশ হইতে যেতে দেওয়া হবে না। বাংলাদেশের জনগন খেতে পারছে না আর আপনারা দালালি করে বিদেশে টাকা পাচার করছেন। সরকার দলের লোকজন মনে করে আমরা কৃতদাস। আমরা এই সরকার চাই না আমরা জনগণের ফ্যাসিবাদি সরকার চাই না।

তিনি বলেন, সরকার গরিব মানুষের দশ টাকার পরিবর্তে  ৬০ টাকা কেজির চাল খাওয়াচ্ছে।  গণতন্ত্রের লোকজন জনগণের কাছে আপোষ করতে জানেনা। আজকে সরকার বিদেশি সরকারের কাছে বলেছে তোমরা আজকের সরকারকে টিকে রাখার জন্য যা যা করার দরকার তা করে নিও।

No description available.

তিনি আরও বলেন, বাংলাদেশের যারা জুয়া খেলার ক্যাসিনো নিয়ম তৈরি করছে তাদেরকে বিচার থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। তাহলে বাংলাদেশের আদালত কোথায় আছে। সারা বাংলাদেশের স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আগুন জ্বালিয়ে দিব এবং আয়না ঘর ভেঙে দিবো আমরা।

সমাবেশে ডাকসুর সাবেক ভিপি ও গনঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, ছাত্রলীগ যুবলীগ ও আওয়ামী লীগের গুন্ডা পান্ডারা সহ সকলেই মিছিল মিটিংয়ে হামলা করছে। তারা গনতন্ত্র কে  হামলা করে হত্যা করে করেছে। আগামীতে সকলেই মিলে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে।

নুর বলেন,  নির্বাচন কমিশনকে বলতে চাই আগামী নির্বাচনে ইভিএম ভোট হবে না। শেখ হাসিনার অধীনে নির্বাচন নয়। আগামীতে নির্বাচন জাতীয় সরকার অধীনে নির্বাচন দিতে হবে। এবং অন্তবর্তী কালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সমাবেশ শেষে গণতন্ত্র মঞ্চের পদযাত্রাটি প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পুরানা পল্টন, নাইটেঙ্গেল মোড় হয়ে শান্তিনগর গিয়ে শেষ হয়। এসময় জোটের নেতাকর্মীরা সরকারের পদত্যাগসহ দেশের অর্থনীতির দুরাবস্থা তুলে ধরে বিভিন্ন স্লোগান দেন।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতির জোনায়েদ সাকি, সাইফুল হক সহ গনতন্ত্র মঞ্চের নেতৃবৃন্দ।


ইএফ

Link copied!