Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ক্যাম্পাসে ফিরেছেন ইডেন কলেজের নেত্রী রিভা-রাজিয়া

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৮, ২০২২, ০১:১৪ এএম


ক্যাম্পাসে ফিরেছেন ইডেন কলেজের নেত্রী রিভা-রাজিয়া

ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি হয়েছে ছিলেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা এবং সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে দুজনই ক্যাম্পাসে ফিরেছেন।

বিষয়টি নিশ্চিত করে তামান্না জেসমিন রিভা গণমাধ্যমকে বলেন, আমি ঢাকা মেডিকেল থেকে বিকেলে ক্যাম্পাসে ফিরেছি। ক্যাম্পাস এখন খুবই সুন্দর এবং সুশৃঙ্খল রয়েছে। আজকে ক্যাম্পাসে পরীক্ষা হয়েছে। শান্তিপূর্ণভাবে আমরা অবস্থান করছি।
অভিযোগের বিষয়ে তিনি বলেন, আমি সংগঠন করি। আমি কোনও ভুল করলে সংগঠন আমার ব্যাপারে ব্যবস্থা নেবে। অন্য কেউ ভুল করলে তার ব্যাপারে ব্যবস্থা নেবে। সংগঠন যে সিদ্ধান্ত নেবে আমি তার প্রতি শ্রদ্ধাশীল।

রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের ওপর হামলার জের ধরে গত শনিবার মধ্যরাত থেকে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে কলেজ প্রাঙ্গণে। রোববার সন্ধ্যা ছয়টায় সংবাদ সম্মেলন করার সময় হামলা করা হয় তামান্না জেসমিন রিভা ও রাজিয়া সুলতানার ওপর।

এ সময় ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার ও হামলায় অন্তত ১৫ জন আহত হন। এরপর তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসার জন্য পাঠানো হয়। তারা ক্যাম্পাস থেকে বের হওয়ার পর আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের বিরোধী একটি অংশ।

এদিকে সংঘর্ষের ঘটনায় ইডেন ছাত্রলীগের ১২ জন নেত্রী ও চারজন কর্মীকে দল থেকে স্থায়ী বহিষ্কার এবং কমিটি স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। স্থায়ী বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে গত সোমবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আমরণ অনশনের ডাক দেয়ার এক ঘণ্টার মধ্যেই আন্দোলন গুটিয়ে নেন বহিষ্কৃত ১২ নেত্রী।

ইএফ

Link copied!