Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

সাহিদুল ইসলাম ভূঁইয়া

অক্টোবর ৩, ২০২২, ০২:৩৬ পিএম


রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের সিট বানিজ্য, সাধারণ ছাত্রীদের হেনস্তা ও অনৈতিক কাজে বাধ্য করাসহ বেশ কিছু অভিযোগ তোলে রাজধানীতে বিক্ষোভ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

সোমবার (৩ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার বিষয়টি জানায় জামায়াত।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী হানিফ ফ্লাইওভারের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান ইডেন বিশ্ববিদ্যালয় কলেজ। ছাত্রলীগের একের পর এক অনৈতিক ও বিতর্কিত ঘটনায় আজ এ প্রতিষ্ঠানের অতীতের সকল অর্জন ও সুনাম ক্ষুন্ন হচ্ছে। অবিলম্বে ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের সিট বানিজ্য, অনৈতিকতা ও অসভ্যতা বন্ধ করুন।

তিনি বলেন, আমরা মনে করেছিলাম স্বাধীন বাংলাদেশে আমাদের ভাই ও বোনেরা তাদের ইজ্জত ও আব্রুর নিরাপত্তা পাবে, তাদের কথা বলার স্বাধীনতা থাকবে, তারা অর্থনৈতিক মুক্তি পাবে অথচ আমরা দুর্ভাগ্যজনক ভাবে লক্ষ করছি ক্ষমতাসীন সরকার মুক্তিযুদ্ধের ধোঁয়া তুলে বরং আমাদের স্বাধীনতাকে বারবার প্রশ্নবিদ্ধ করেছে।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশে আলেমদেরকে বন্দী করে রাখা হয়েছে, জামায়াতের নেতৃবৃন্দকে বন্দী করে রাখা হয়েছে। আজকে সারাদেশে জামায়াতের অফিসগুলো বন্ধ করে রাখা হয়েছে। জামায়াতের বিরুদ্ধে ষড়যন্ত্র করে লাভ হবেনা উল্লেখ করে তিনি দ্ব্যর্থহীনভাবে ঘোষণা করেন সারাদেশে ঘরগুলোকে অফিসে পরিনত করে জনগণকে সাথে নিয়ে রাজপথে ফ্যাসিবাদের বিরুদ্ধে গণআন্দোলনের মাধ্যমে এই দেশকে মুক্ত করা হবে।


ইএফ

Link copied!