Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

প্রস্তুত মঞ্চ, অপেক্ষা সমাবেশ শুরুর

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১২, ২০২২, ১১:০৪ এএম


প্রস্তুত মঞ্চ, অপেক্ষা সমাবেশ শুরুর

শনিবার (১২ নভেম্বর) দুপুর ১১টায় বিএনপির ফরিদপুরের গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এর আগে গতকাল থেকেই শহরের কামরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে অবস্থান করছেন বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা। 

রাতেই প্রস্তুত হয়ে গেছে মঞ্চ। সকালে চেয়ার বসানো শুরু হয়। প্রথম সারিতে রাখা হয় ১৯টি চেয়ার। প্রথম সারির মাঝে দুটি বড় চেয়ার রাখা হয়েছে ফাঁকা।

সকাল ৮টায় সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে তিনদিন আগে থেকেই যেসব নেতাকর্মী সমাবেশস্থলে বা এর আশেপাশে অবস্থান নিয়েছিলেন, তারা মাঠে এসে মঞ্চের কাছাকাছি অবস্থান নিয়েছেন। 

তাদের গায়ে রয়েছে নেতাদের ছবিযুক্ত গেঞ্জি আর মাথায় টুপি। মঞ্চের সব প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সমাবেশস্থল সহ এর আশেপাশে অবস্থান নেওয়া নেতাকর্মীরা স্লোগান দিয়ে মুখরিত করে তুলেছেন। তাদের গায়ে বিভিন্ন রংয়ের পোশাক।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর। সমাবেশে সভাপতিত্ব করবেন ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গী।

এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালে পাঁচটি গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সেব সমাবেশেও নানাভাবে বাধার মুখে পড়েছেন সমাবেশমুখী নেতা-কর্মী-সমর্থকরা। পরিবহন ধর্মঘট ছাড়াও নেতাকর্মীদের উপর হামলার ঘটনাও ঘটেছে।

এদিকে, বিভাগীয় এই গণসমাবেশের একদিন আগে থেকে ফরিদপুরে শুরু হয়েছে বাস ও মিনিবাস ধর্মঘট। এতে ফরিদপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, তাদের সমাবেশকে বাধাগ্রস্ত করতে বাস-নিবাস ধর্মঘট ডাকা হয়েছে। গণসমাবেশের আগে তাদের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ অভিযান চালাচ্ছে।

এআই 

Link copied!