Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে, সরকারের পতন হবে: ফখরুল

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২২, ০২:৫৪ পিএম


মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে, সরকারের পতন হবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকার কাপুরুষের মতো মিথ্যা ও গায়েবি মামলা দিচ্ছে। কিন্তু জনগণ আগ্নেয়গিরির মতো মানুষ ফুঁসে উঠছে। বিএনপিকে আর রুখতে পারবে না। এবার এ জালিম সরকারের পতন হবে।’

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সমালোচনা করে ফখরুল বলেন, এরা কত কাপুরুষ! এই যে সমাবেশগুলো হচ্ছে, কত শান্তিপূর্ণভাবে সম্পন্ন হচ্ছে। কোথাও কোনো রকম সমস্যা হচ্ছে না। এর মধ্যেও তারা আমাদের ৫ শতাধিক নেতা-কর্মীকে গ্রেপ্তার করে ফেলেছে। মিথ্যা মামলা দিচ্ছে, আবার গায়েবি মামলা দেওয়া শুরু হয়েছে। এতে রোখা যাবে না।

তিনি বলেন, ১৫ বছর ধরে এ মামলা বহু দিয়েছো, বহু মানুষ খুন করেছো, ৬০০ মানুষ গুম করে দিয়েছো। রোখা যায়নি, আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে মানুষ। আর এর মধ্য দিয়েই এ সরকারের পতন হবে। আমরা বিশ্বাস করি, জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। জনগণের বাংলাদেশ তৈরি হবে।

ফখরুল আরও বলেন, এখন রাজনীতি বদলে গেছে, একটা নষ্ট সময় চলছে। এই সময় মওলানা ভাসানীকে অনুসরণ করার লোক খুঁজে পাওয়া যাবে না। তিনি নিজের জন্য কোনো দিন কিছু চাননি। ৫৪ সালে তার দল নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে, মওলানা ভাসানী মন্ত্রিত্বও নেননি। এখনকার রাজনীতিতে আমরা যারা দেশের জন্য, মানুষের জন্য কাজ করছি তারা চেষ্টা করছি; আমাদের একটা জিনিস তার কাছ থেকে নেওয়া দরকার। সেটা হলো, আমাদের লক্ষ্যে যেন আমরা কখনো আপস না করি।

ইএফ

Link copied!