Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ছাত্রলীগের সম্মেলনে শেখ হাসিনা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৬, ২০২২, ১২:৫৩ পিএম


ছাত্রলীগের সম্মেলনে শেখ হাসিনা

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম সম্মেলন আজ মঙ্গলবার। দীর্ঘ চার বছর পর মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১১টা ২০ মিনিটে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশনের পাশাপাশি জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে। এরপর দলীয় সংগীত পরিবেশনের সঙ্গে পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন শেখ হাসিনা।

সম্মেলনে সভাপতিত্ব করছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সঞ্চালনায় আছেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনের বিশেষ অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, ছাত্রলীগের গঠণতন্ত্রে বয়সসীমা রয়েছে অনূর্ধ্ব ২৭ বছর। কিন্তু নিয়মিত সম্মেলন না হওয়ায় গত তিন সম্মেলনে ছাত্রলীগের বয়সসীমা দুই বছর বাড়িয়ে অনূর্ধ্ব ২৯ বছর করা হয়। এবারও নেতৃত্বের বয়সসীমা ঊনত্রিশই থাকছে। এর কারণে বাদ পড়তে যাচ্ছেন ‘হেভিওয়েটরা’, যারা বেশ আলোচনায় ছিলেন।

বয়স কম দেখিয়ে শীর্ষ দুই পদের দখল নিতে কয়েকজন তথ্য জালিয়াতি করেছেন, যেটা গোয়েন্দাদের কাছে ধরা পড়েছে বলে একাধিক সূত্র জানিয়েছে। জালিয়াতি করে কেউ পদ পেলে পরে তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ইএফ

Link copied!