Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

হত্যা করে আন্দোলন বন্ধ করা যাবে না: জামায়াত

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ০১:১৪ এএম


হত্যা করে আন্দোলন বন্ধ করা যাবে না: জামায়াত

রাজধানীর নয়া পল্টনে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা ও পুলিশের গুলিতে একজন নিহত হওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার (৭ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে হামলার নিন্দা ও প্রতিবাদ জানান দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম।

বিবৃতিতে তিনি বলেছেন, রাজধানীর পল্টন এলাকায় বিএনপির অফিসের সামনে তাদের সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে উপস্থিত নেতাকর্মীদের ওপর পুলিশ টিয়ারশেল নিক্ষেপ, হামলা, লাঠিচার্জ ও গুলি করে। এমনকি আশপাশের ভবনগুলোতে প্রবেশ করে সেখানে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করে। আমি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি, তাদের পরিবার, আত্মীয়-স্বজন ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে এ হত্যার সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি। রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর এই বীভৎস তাণ্ডবতার নিন্দা জ্ঞাপনের ভাষা আমার জানা নেই।

তিনি আরও বলেন, জোর করে ক্ষমতা দখলকারী গণধিকৃত এই সরকার ক্রমেই বেসামাল হয়ে পড়েছে। দুর্নীতি, লুটপাট, দুঃশাসন এবং জুলুম-নিপীড়নের কারণে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। তারা ভাবছে জুলুম-নিপীড়ন চালিয়ে এবং সভা-সমাবেশে বাধা দিয়ে জনস্রোত বন্ধ করা যাবে। কিন্তু আমরা সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, দেশের জনগণ ১৪ বছরের কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ। দেশের আপামর জনতা কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য প্রস্তুত।

সুতরাং কোনো ধরনের জুলুম-নিপীড়ন, হাঙ্গামা সৃষ্টি করে এবং গুলি চালিয়ে ভয়ভীতি দেখিয়ে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে গ্রেপ্তার করে জনগণের দাবি আদায়ের আন্দোলন দমিয়ে রাখা যাবে না। অবিলম্বে এসব কর্মকাণ্ড বন্ধ করে রাজনৈতিক দলসমূহের সভা-সমাবেশ করার অধিকার নিশ্চিত করার এবং সারা দেশে গ্রেপ্তার সব রাজনৈতিক দলের নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিয়ে দেশে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের পরিবেশ তৈরি করার জন্য আহ্বান জানাচ্ছি।


ইএফ

Link copied!