Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ফখরুলকে অফিসে ঢুকতে দেয়নি পুলিশ

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ১২:০৭ পিএম


ফখরুলকে অফিসে ঢুকতে দেয়নি পুলিশ

নয়া পল্টনের বিএনপি‍‍`র কেন্দ্রীয় কার্যালয়ে আজও যেতে পারলেন না দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বেলা ১১ টায় কাকরাল নাইটেঙ্গেল মোড়ে আসেন মির্জা ফখরুল। কিন্তু পুলিশের বাঁধায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে যেতে পারেননি তিনি।

ফিরে যাওয়ার সময় মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ পরিকল্পিতভাবে বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য পরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। ১০ তারিখের শান্তিপূর্ণ কর্মসূচিকে নস্যাৎ করতেই সরকারের এই হীন পরিকল্পনা। গণতন্ত্রকে ধ্বংস করার জন্য মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য আমার রাজনৈতিক অধিকারকে হরণ করার জন্য তারা এ কাজগুলো করেছে। আমি যদি আমার নিজের অফিসে যেতে না পারি তাহলে কি করে একজন মানুষ রাজনৈতিক কাজ করবে।

ফখরুল বলেন, বিএনপি পার্টি অফিসে কোন ধরনের বিস্ফোরক ছিলনা। পুলিশ এসব বোমা রেখেছে। বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ নসাৎ করতে সরকারে হীন পরিকল্পনার চক্রান্ত গণতন্ত্রকে ধ্বংস করার জন্য মানুষের অধিকারকে ধ্বংস করার জন্য। গণতান্ত্রিক অধিকার না থাকলে কিভাবে একটি গণতান্ত্রিক দল কাজ করবে।

তিনি বলেন, সাংবিধানিক অধিকার স্বাভাবিক রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করবে এটা এখানে নেই। গণতান্ত্রিক অধিকারতো দূরের কথা মানুষ সভ্য সমাজে বাস করছে না। সরকারের এধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা জানান।

বিএনপি অফিস খুলে দেয়ার দাবি জানিয়ে যারা গ্রেপ্তার হয়েছে তাদের মুক্তি ও নিহতদের হত্যার তদন্তের দাবি জানান ফখরুল। আগামী ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ সুন্দর সুষ্ঠুভাবে করতে সরকারের কাছে দাবিও জানান বিএনপি মহাসচিব।

টিএইচ

Link copied!