Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ডিএমপি কমিশনারের সাথে বিএনপির বৈঠক চলছে

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ০৬:৫২ পিএম


ডিএমপি কমিশনারের সাথে বিএনপির বৈঠক চলছে

নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিক্ষোভ ও সংঘর্ষের ২৪ ঘণ্টা পর আগামী ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশস্থলের ব্যাপারে আলোচনা করতে ডিএমপিতে গেছে বিএনপির একটি প্রতিনিধিদল। দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে তারা ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার গোলাম ফারুকের সঙ্গে আলোচনা করতে যান।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপির প্রতিনিধিদলটি সেখানে পৌঁছায় বলে জানান বিএনপির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান। সন্ধ্যা ৬টা ৩০ মিনিট ঢাকা মহানগর পুলিশ কমিশনার অফিস এই বৈঠক শুরু হয়েছে।

প্রতিনিধিদলে রয়েছেন, বিএনপি ভাইস-চেয়ারম্যন বরকত উল্লাহ বুলু, এডভোকেট এ জে মোহাম্মদ আলী, এডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে বিকেলে সংবাদ সম্মেলনে দলীয় কার্যালয়ের সামনে নয়াপল্টনেই পূর্বঘোষণা অনুযায়ী সমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমাদের পূর্বঘোষিত ঢাকা বিভাগীয় গণসমাবেশ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই হবে। সেখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার জন্য সরকারই দায়ী থাকবে। আমরা সরকারকে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করে শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছি। ’

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিএনপিকে রাজধানীর মিরপুরের কালশী মাঠে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়ার পরামর্শ দেন। 

তিনি বলেন, বিএনপিকে সমাবেশ করতে হলে অবশ্যই ডিএমপি কমিশনার নির্ধারিত স্থানে সমাবেশ করতে হবে। বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না। তারা বিকল্প মাঠ চেয়েছিল। আমরা সেটাও করেছি। মিরপুর কালসী মাঠে সমাবেশ করতে পারে। সেখানে পুলিশ তাদের সহায়তা করবে।

টিএইচ
 

Link copied!