Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ধর্মঘট না ডাকলেও গণপরিবহন শূন্য সড়ক, ভোগান্তিতে নগরবাসী

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১০, ২০২২, ১০:০২ এএম


ধর্মঘট না ডাকলেও গণপরিবহন শূন্য সড়ক, ভোগান্তিতে নগরবাসী

বিএনপির ঢাকায় বিভাগীয় সমাবেশ ঘিরে ঢাকা শহর, শহরতলী এবং আন্তঃজেলা রুটে গাড়ী চলাচল স্বাভাবিক থাকার কথা থাকলেও শনিবার (১০ ডিসেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে সড়ক-মহাসড়কগুলোতে।

প্রায় প্রত্যেকটি সড়কেই চলাচল বন্ধ রয়েছে গণপরিবহন। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে। গণপরিবহন না থাকায় দীর্ঘক্ষণ সড়কে অপেক্ষা করছেন অফিসগামী যাত্রীরা।

রাজধানীর রামপুরা, মালিবাগ, মগবাজার, সাতরাস্তা কাওরান বাজার, ফার্মগেট, পল্টন, মতিঝিল, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, কমলাপুর এলাকা ঘুরে দেখা যায়, কোনো রাস্তায়ই স্বাভাবিকভাবে গণপরিবহন চলছে না। প্রায় সব রাস্তাই ফাঁকা রয়েছে। তবে রিকশা, মোটরসাইকেল ও সিএনজি চালিত অটোরিকশা সড়কে চলাচল করতে দেখা গেছে।

মালিবাগে বাসের জন্য অপেক্ষারত শফিক বলেন, শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীতে কোনো পরিবহন ধর্মঘট ঢাকা হয়নি। তবুও গণপরিবহন শূন্য রাজধানী। প্রায় দুই ঘণ্টা ধরে রাস্তায় দাঁড়িয়ে আছি। অফিসে যাওয়ার জন্য কোনো পরিবহন পাচ্ছি না।

কাওরান বাজারে দাঁড়িয়ে থাকা চাকরিজীবী আসিফ বলেন, আমি মতিঝিল চাকরি করি। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও গাড়ি পাইনি। পরে কাওরান বাজার থেকে হেঁটে মতিঝিলের দিকে রওয়ানা হয়েছি।

এদিকে, গণপরিবহন বন্ধ থাকায় রাজধানীর প্রতিটি সড়কে রিকশা, সিএনজি চালিত অটোরিকশায় বেশি ভাড়ায় যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

টিএইচ

Link copied!