Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিএনপির সাত এমপির পদত্যাগের ঘোষণা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১০, ২০২২, ০১:৫০ পিএম


বিএনপির সাত এমপির পদত্যাগের ঘোষণা

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে সাত এমপি পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশে সংসদ থেকে পদত্যাগের এই ঘোষণা দেন তারা।

বিএনপির সাত এমপি হলেন-ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়া-৬ আসনে গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনে রুমিন ফারহানা। এরমধ্যে হারুন অর রশিদ দেশের বাইরে থাকায় ই-মেইলে পদত্যাগ করেছেন।

এ বিষয়ে সংসদ সদস্য সিরাজুল ইসলাম বলেন, আজকে আমরা আমাদের নেতা তারেক রহমান, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাক্ষ্য রেখে আমরা বিএনপির সাত এমপি অবৈধ সরকারের সংসদ থেকে পদত্যাগ করলাম। শনিবার (১০ ডিসেম্বর) থেকে আমরা আর সংসদে নেই।

রুমিন ফারহানা বলেন, বিএনপি এখনো খেলা শুরুই করেনি। উত্তর থেকে দক্ষিণ মানুষ আর মানুষ। বিএনপি সাধারণ মানুষের দল। আওয়ামী লীগ নামক আর কোনো দল নেই। এতো মানুষকে খুন করে, আমাদের কর্মীর বাবাকে পিটিয়ে মারলেন। তবুও আমাদের আটকাতে পারেননি। সংসদে থাকা আর না থাকার মধ্যে কোনো প্রার্থক্য নেই। তাই আমি এই সংসদ থেকে পদত্যাগ করলাম। ইতিমধ্যে আমি মেইলে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছি।কালকে হাতে হাতে পৌঁছে দেবো।

বিএনপি দলীয় এমপি হারুনুর রশীদ বলেন, ‍‍`পদত্যাগের বিষয়টি দলীয় সিদ্ধান্ত। আমি পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় আছি। দেশে থাকতেই আমি পদত্যাগপত্রে সই করে এসেছি। আজ সমাবেশ থেকে ঘোষণা হলো।‍‍`
 

টিএইচ/এআই

Link copied!