Amar Sangbad
ঢাকা সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০

সমাবেশ সফল করায়

জনগণকে ২০ দলীয় জোটের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ১০, ২০২২, ০৭:৩৮ পিএম


জনগণকে ২০ দলীয় জোটের অভিনন্দন

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সরকারের বাধা বিপত্তি হামলা গুলী, মৃত্যু গ্রেপ্তার ও নানাভাবে হয়রানি ও হটকারিতা উপেক্ষা করে গোলাপবাগ মাঠে সমাবেশ করতে পারায় শনিবার (১০ ডিসেম্বর) এক বিবৃতিতে বিএনপি নেতৃত্ব এবং দেশের জনগণকে অভিনন্দন জানিয়েছে ২০ দলীয় জোট।

বিবৃতিতে জানানো হয়, "আমরা বর্তমান অনির্বাচিত অবৈধ আওয়ামী সরকারের বাধা বিপত্তি হামলা মামলা গুলী মৃত্যু গ্রেফতার ও নানাভাবে হয়রানি ও হটকারিতা উপেক্ষা করে গোলাপবাগ মাঠে সমাবেশ করতে পারায় বিএনপি নেতৃত্ব এবং দেশের সাহসী আত্মনিবেদিত জনগণকে অভিনন্দন জানাচ্ছি"।

যে সরকার বিরোধী দলকে একটি সাধারণ সমাবেশ করতে বাধা দেয় সেই সরকার কীভাবে আশা করে তাদের ক্ষমতায় রেখে একটি নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব এটাই দেশের মানুষের জিজ্ঞাসা!! সরকারের অসহিষ্ণু মনোভাব ও আক্রমনাত্মক আচরণ আবারও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হওয়ার যৌক্তিকতা প্রমাণ করে দিল।

গোলাপবাগ মাঠ এখন সারা বিশ্বের দৃষ্টিতে সবচেয়ে আলোচিত স্থানে পরিণত হয়েছে। অখ্যাত গোলাপবাগ এখন ঐতিহাসিক মর্যাদা লাভ করলো। এই মাঠে স্বৈরাচারের পতন, গণতন্ত্র পূনঃপ্রতিষ্ঠা এবং তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবীতে বিএনপির সমাবেশ থেকে ১০ দফা মুক্তির সনদ ঘোষিত হচ্ছে। আমরা এই ১০ দফা দাবীকে পূর্ণ সমর্থন জানাচ্ছি এবং  যুগপথ আন্দোলনের মাধ্যমে বিএনপি ঘোষিত সকল নির্দেশনা বাস্তবায়নে সক্রিয় ভূমিকা পালনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।
আমরা মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ গ্রেফতারকৃত সকল নেতৃবৃন্দের মুক্তি দাবী করছি। চলমান আন্দোলনে নিহত সকল সহযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করছি। 
এছাড়া ২৪ শে ডিসেম্বর বিএনপি ঘোষিত গণ মিছিলে ২০ দলীয় জোটভুক্ত ১১ টি দল যৌথভাবে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। আমরা অবিলম্বে বিএনপির ১০ দফা মেনে নিয়ে দেশকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনার আহবান জানাচ্ছি।

বিবৃতি দাতারা হলেন মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইবরাহিম চেয়ারম্যান বাংলাদেশ কল্যাণ পার্টি, ডঃ ফরিদুজ্জামান ফরহাদ চেয়ারম্যান এনপিপি, এডভোকেট সৈয়দ এহসানুল হুদা চেয়ারম্যান বাংলাদেশ জাতীয় দল, খন্দকার লুৎফুর রহমান সভাপতি জাগপা, শাহাদাত হোসেন সেলিম মহাসচিব বাংলাদেশ এলডিপি, মাওলানা আব্দুর রকিব চেয়ারম্যান ইসলামী ঐক্য জোট, ক্বারী মোহাম্মদ আবু তাহের চেয়ারম্যান এনডিপি, এডভোকেট আজহারুল ইসলাম চেয়ারম্যান ন্যাপ-ভাসানী, এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী মহাসচিব মুসলিম লীগ, মহিউদ্দিন একরাম মহাসচিব জমিয়াতে ওলামা ইসলাম, সৈয়দ নুরুল ইসলাম সাধারণ সম্পাদক সাম্যবাদী দল।


ইএফ

Link copied!