Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন

রাজধানীতে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ২৩, ২০২২, ০৩:৪৯ পিএম


রাজধানীতে যান চলাচলে ডিএমপির নির্দেশনা

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থার পাশাপাশি রাজধানীতে যানবাহন চলাচলে বিশেষ নির্দেশনার কথা জানিয়েছে ডিএমপি।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলটির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্মেলনস্থল পরিদর্শন করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। সেখানে তিনি জানিয়েছেন, সম্মেলনকে কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তাব্যবস্থা রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

যান চলাচলে ডিএমপির নির্দেশনায় যা বলা হয়েছে:

সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের যেসব এলাকার সড়ক বন্ধ/রোড-ডাইভারশন দেওয়া হবে: কাটাবন ক্রসিং হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং এবং উপাচার্য ভবন ক্রসিং। নগরবাসীকে ওই এলাকা/সড়কগুলো পরিহার করে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

সম্মেলনে আসা গাড়ি যেসব এলাকায় পার্কিং করবে: মহসিন হল মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ভিআইপি); ঢাবির মলচত্ত্বর; পলাশী ক্রসিং থেকে ভাস্কর্য ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; ফুলার রোড রাস্তার দুই পাশে; দোয়েল চতুর ক্রসিং থেকে শহিদুল্লাহ হল ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে; সবজি বাগান থেকে নেভাল গ্যাপ পর্যন্ত; সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব ক্রসিং পর্যন্ত; হলি ফ্যামিলি হাসপাতাল গলি; নেভাল গেইট এলাকা; হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত পাশে; মিন্টো রোড ক্রসিং থেকে পুলিশ ভবন ক্রসিং, দিলকুশা ও মতিঝিল এলাকার রাস্তার দুই পাশে।

টিএইচ

Link copied!