Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সরকার হুমকি দিয়ে সবার মুখ বন্ধ করতে চায় : নুরুল হক নূর

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ১৩, ২০২৩, ০৬:৫২ পিএম


সরকার হুমকি দিয়ে সবার মুখ বন্ধ করতে চায় : নুরুল হক নূর

সরকার হুমকি দিয়ে সবার মুখ বন্ধের সঙ্গে আন্দোলনও দমন করতে চায় বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। 

শুক্রবার (১৩) জানুয়ারী বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

নুরুল হক নূর আরো বলেন, বিরোধী দলের নেতাদের ফোনালাপ খবর প্রচার কোন আইনে আছে? আওয়ামী লীগের সাইবার সেল থেকে বানানো ছবি-ভিডিও প্রকাশের জন্য গণমাধ্যমকে তথ্য মন্ত্রণালয় থেকে চাপ দেয়া হচ্ছে। সংবিধানকে কাটাছেঁড়া করে গণবিরোধী সংবিধানে পরিণত করা হয়েছে । এ  সংবিধান সংশোধন করে জনগণের শাসন নিশ্চিত করা হবে।

নূর আরো বলেন, নানা অপকৌশলে আওয়ামী লীগ সরকার ‘ভোটারবিহীন ও মধ্যরাতের’ নির্বাচনের পরেও বিদেশীদের সমর্থন আদায় করেছিল। বর্তমানে সারাবিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রগুলো আওয়ামী লীগের বর্বর কর্তৃত্ববাদী শাসনের বিরুদ্ধে সোচ্চার। এই অবৈধ শাসনকে তারা আর সমর্থন দিবেনা, সরকারের গদিতে কাপুনি ধরেছে। তাই আওয়ামী লীগ এখন নানা ষড়যন্ত্র ও নীল নকশায়  ব্যস্ত।

তিনি আরো বলেন, নির্বাচনের আগে বিরোধী দলের নেতাকর্মীদের ফোনালাপ ফাঁস হয়। প্রযুক্তি ব্যবহার করে তারা বিরোধীদলকে দমন করছে। জনগণের টাকা খরচ করে আওয়ামী লীগ সারাদেশে সাইবার বাহিনী দিয়ে গুজব প্রচার করছে। ভোটচুরি মসৃণ করতে ইভিএম প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। এই সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। বিশ্ব গণমাধ্যমে ইসরায়েলের আড়িপাতা যন্ত্র ক্র‍য়ের খবর প্রকাশের মাধ্যমে সরকারের নীল নকশা উন্মোচিত হয়েছে।

নাগরিকের ফোনে আড়িপাতা সংবিধান পরিপন্থী বলে ও মন্তব্য করেন গণঅধিকার পরিষদের এ  সদস্য সচিব।

‘ইসরায়েল থেকে ফোনে আড়িপাতার যন্ত্রপাতি ক্রয়, গোয়েন্দা নজরদারির নামে নাগরিকদের ব্যক্তিগত নিরাপত্তা হরণের প্রতিবাদে, মিথ্যা মামলায় গ্রেফতারকৃত রাজবন্দিদের মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং বিদ্যুতের বর্ধিত মূল্য‍‍’ প্রত্যাহারের দাবিতে আয়োজিত সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহবায়ক রাশেদ খান, যুগ্ম আহবায়ক ফারুক আহমেদ, যুগ্ম আহবায়ক বিপ্লব কুমার পোদ্দার, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিনি ইয়ামিন মোল্লা, গণঅধিকার পরিষদের যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, যুগ্ম আহবায়ক, আবু হানিফ যুগ্ম আহবায়ক, যুগ্ম আহবায়ক সোহরাব হোসেন, যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান খান, গণঅধিকার পরিষদের ঢাকা উত্তরের যুগ্ম আহবায়ক ড. মালেক ফরাজি, সহকারী যুগ্ম আহবায়ক তামান্না ফেরদৌস শিখা, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আদিব আরিফ এবং শ্রমিক অধিকার পরিষদের সভাপতি  রুহুল আমিন প্রমুখ।

এআরএস

Link copied!