Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

গণ-অভ্যুত্থান দিবসে আওয়ামী লীগের আলোচনা সভা

মো. সোহাগ বিশ্বাস

মো. সোহাগ বিশ্বাস

জানুয়ারি ২৫, ২০২৩, ০১:৩৩ পিএম


গণ-অভ্যুত্থান দিবসে আওয়ামী লীগের আলোচনা সভা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ১০ দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বুধবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঢাকায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

অন্যদিকে আওয়ামী লীগ এবার ঢাকায় ঐতিহাসিক গণ-অভ্যুত্থান দিবস পালন করছে। এ উপলক্ষে বুধবার (২৫ জানুয়ারি) বেলা ১১টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের করেছে।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেছে। এটি অনুষ্ঠিত হবে বেলা তিনটায় বনানী চেয়ারম্যানবাড়ি–সংলগ্ন মডেল স্কুল মাঠে। দুটি কর্মসূচিতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

আগরতলা ষড়যন্ত্র মামলার প্রধান আসামি বঙ্গবন্ধুসহ অন্য আসামিদের মুক্তি এবং পাকিস্তানি সামরিক শাসন উৎখাতের দাবিতে ১৯৬৯ সালের ২৪ জানুয়ারি কারফিউ ভঙ্গ করে সাধারণ মানুষ মিছিল বের করে। ১১ দফা দাবির মিছিলে পুলিশের গুলিতে নিহত হয় নবম শ্রেণির ছাত্র মতিউর রহমান। দিবসটি ঐতিহাসিক গণ–অভ্যুত্থান দিবস হিসেবে পালন করা হয়।

সোমবার (২৫ জানুয়ারি) সকাল  ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা করে দলের নেতাকর্মীরা।

সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানা,ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা অংশ নেন। এর আগে রাজধানীর মতিঝিল, খিলগাঁও ও কামরাঙ্গীরচরসহ বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল করে বঙ্গবন্ধু এভিনিউয়ে জড়ো হন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। 

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবাইদুল কাদের বলেন, লাল কার্ড, ৫৪ দল, বিএনপির আন্দোলন সবই ভুয়া।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের জ্বালা, মেট্রোরেলের জ্বালা, পদ্মা সেতুর জ্বালা, রূপপুরের জ্বালা, রামপালের জ্বালা, মহাকাশে স্যাটেলাইট জ্বালা, অন্তর জ্বালায় ভুগছে বিএনপি। এখন পথহারা পথিকের মতো ঘুরছে।

এছাড়াও কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে আগুন সন্ত্রাসী করলে পদক্ষেপ নেয়া হবে।

টিএইচ

Link copied!