Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

‘নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দেশকে অশান্ত করে রেখেছে সরকার’

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৯, ২০২৩, ০৩:০০ পিএম


‘নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দেশকে অশান্ত করে রেখেছে সরকার’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দিয়ে, গোটা দেশকে অশান্ত করে রেখেছে ক্ষমতাসীনরা। তারা ক্ষমতায় টিকে থাকতে বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ১২ দলীয় জোটের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ বরাবর দুই চরিত্রের। কারণ তারা নিজেদের সমাবেশে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করলেও বিরোধীদের যেকোনও সমাবেশ বানচাল করতে ধরপাকড় ও পরিবহন বন্ধ করে দেয়। তারা মুখে বলে এক, কাজে আরেক।

তিনি বলেন, যুগপৎ আন্দোলন জনগণের মধ্যে সাড়া ফেলেছে, সবার অংশ গ্রহণে ভিন্ন মাত্রা পেয়েছে নতুন ধারার এই আন্দোলন।

লিয়াজোঁ কমিটির বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে উপস্থিত ছিলেন- দলের লিয়াজোঁ কমিটির সদস্য ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও আবদুল আউয়াল মিন্টু প্রমুখ।

অন্যদিকে, গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ক্বারি আবু তাহের প্রমুখ।

টিএইচ

Link copied!