community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ২৪ জুন, ২০২৪,

হিরো আলম হিরো হয়ে গেছে: মির্জা ফখরুল

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ৪, ২০২৩, ০৫:২৮ পিএম


হিরো আলম হিরো হয়ে গেছে: মির্জা ফখরুল

‘আজকে প্রমাণ হয়ে গেছে হিরো আলম হিরো হয়ে গেছে। এই সরকার হিরো আলমকেও ভয় পায়’ বলে মন্তব্যে করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, এ সমাবেশ আমাদের জাতীয় অস্তিত্ব রক্ষার সমাবেশ। এ যাত্রা জাতি হিসেবে নিজেকে টিকিয়ে রাখার যাত্রা। এ দেশের মানুষ এখন গণবিচ্ছিন্ন সরকারের পদত্যাগের দাবীতে আন্দোলন করছেন। এই সরকার মানুষকে বোকা বানিয়ে ক্ষমতায় আছেন। যারা প্রমাণ সদ্য অনুষ্ঠিত হওয়া উপ নির্বাচন। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আজকে বাজারে যাওয়া যায় না। সংসার চলছে না। এক লাফে ২৬৬ টাকা গ্যাসের দাম বেড়েছে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। মানুষ এখন সরকারের পদত্যাগ চায়। এই সরকার গরিব মানুষের দিকে তাকায় না। এ দেশ এখন লুটেরাজের দেশ। মানুষের সব অধিকার কেড়ে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। মানুষ কথা বলছে। রাজপথে নেমে আসছে। আমাদের সামনে লক্ষ্যে একটি আমারা আমাদের অধিকার ফিরে পেতে চাই। সব পণ্যের দাম কমাতে হবে। খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তারেক রহমানের মামলা প্রত্যাহার করতে হবে। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে মুক্তি দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, অত্যান্ত পরিকল্পিত ভাবে আমাদের সংস্কৃতকে ধ্বংস করে ফেলেছে। আমাদের কমলমতি শিশুদের শতশত ভুল। এ জাতিকে রক্ষা করতে হলে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। এ আন্দোলন আমাদের ক্ষমতায় যাওয়ার জন্য নয়। এ আন্দোলন ভোটের অধিকার পাওয়ার জন্য। এ জন্য আমারা ১০ দফায় আন্দোলন করছি। ২৭ দফায় সংস্কার করার কথা বলেছি। আমরা বিচার বিভাগীয় কমিশন গঠন করতে চাই। দুর্নীতি বাজদের চিহ্নিত করতে কমিশন গঠন করতে চাই। আমরা সার্বিক কল্যাণমূল রাষ্ট্র গঠন করতে চাই।

ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির দক্ষিণ শাখার আহ্বায়ক আব্দুস সালাম এবং পরিচালনা করেন শাখার সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এআরএস

Link copied!