Amar Sangbad
ঢাকা শনিবার, ২৫ মে, ২০২৪,

দেশের মানুষ খালেদা জিয়াকে ভালোবাসে: মঈন খান

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৩, ২০২৩, ০৬:০১ পিএম


দেশের মানুষ খালেদা জিয়াকে ভালোবাসে: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সরকারের মাথা খারাপ হয়ে গেছে। একজন বলে খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন, আরেকজন বলেন পারবেন না। কারণ, তারা উপলব্ধি করেছে যে দেশের মানুষ খালেদা জিয়াকে ভালোবাসে।

শুক্রবার (৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, সরকার দেখুক, আমরা দেশের যে দশটি বিভাগীয় সম্মেলন করেছি, তাতে লাখ লাখ মানুষ এসেছে। তারা সবাই বিএনপি করে না, তারা খেটে খাওয়া সাধারণ মানুষ। এসব মানুষ দেখিয়ে দিয়েছে তারা আর এই সরকার চায় না। তাদের অভিপ্রায়ের প্রতি শ্রদ্ধা রেখে সরকার সসম্মানে চলে যাক। তারা বিএনপির সঙ্গে আছে।

তিনি বলেন, আওয়ামী সরকার বলছে তারা দেশের অনেক উন্নয়ন করেছে, জনগণ তাদের ভালোবাসে। তাহলে তারা তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে একটি সুষ্ঠু নির্বাচন দিচ্ছে না কেন? কারণ, আওয়ামী সরকার জানে একটি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হলে আগামী সংসদ নির্বাচনে তারা দশ শতাংশ ভোটও পাবে না।

মঈন খান বলেন, মুক্তিযোদ্ধারা এই দেশকে দুটো কারণে স্বাধীন করেছিল। এক গণতন্ত্র আর দ্বিতীয় দরিদ্র মানুষের অর্থনৈতিক উন্নয়ন। কিন্তু বর্তমান সরকার কি দেশে গণতন্ত্র বজায় রেখেছে? কেন এদেশে একদলীয় বাকশাল অলিখিতভাবে পুনরায় চালু করা হয়েছে? যে বাকশালে মানুষের কথা বলার স্বাধীনতা নেই, মানুষের মতো প্রকাশের স্বাধীনতা নেই, সেদেশে কীভাবে গণতন্ত্র থাকতে পারে?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, সংবিধানের জন্য মানুষ নয়, মানুষের জন্য সংবিধান। সংবিধান প্রণয়নের পর থেকে বারবার মানুষের প্রয়োজনেই তা পরিবর্তন করা হয়েছে। আওয়ামী লীগ সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করেছে। অথচ ১৯৯৬ সালেই এই আওয়ামী লীগ সরকার তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে মাঠে নেমেছিল। তো সেই হালাল সরকার আজ কেন হারাম হয়ে গেল?

এবি

Link copied!