Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

শ্রীলংকার মতো বাংলাদেশেও গণঅভ্যুত্থান হবে: মোশাররফ

মো. মাসুম বিল্লাহ

মার্চ ৮, ২০২৩, ০৯:৪৯ পিএম


শ্রীলংকার মতো বাংলাদেশেও গণঅভ্যুত্থান হবে: মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, শ্রীলংকার মতো বাংলাদেশেও গণঅভ্যুত্থান হবে। বিএনপিকে মিটিং করতে দেয় না, সমাবেত হতে দেয় না। সরকারের ভয় বিএনপি নাকি সমবেত হলে বিস্ফোরণ হবে, ঢাকায় বিস্ফোরণ হবে। হ্যাঁ, জনগণ সেজন্য প্রস্তুত। আজ হোক, কাল হোক এ দেশে বিস্ফোরণ হবে না, গণঅভ্যুত্থান হবে। জনগণের অভ্যুত্থানে এ দেশে স্বৈরাচার হটে যেতে বাধ্য হয়েছে। অতীতে এ দেশের মানুষ তা বারবার প্রমাণ করেছে। শ্রীলংকা যদি পারে বাংলাদেশেও অতি শিগগিরই সেদিন আসবে।

বুধবার (৮ মার্চ) দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এ সভা হয়।

সিদ্দিকবাজার ও পঞ্চগড়ের ঘটনা প্রসঙ্গে ড. মোশাররফ বলেন, সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ১৯ জন মানুষ মারা গেছেন, অনেকে আহত, বিরাট ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনা ঘটার পরে সরকার বলেছে এটার মধ্যে বিএনপির সংশ্লিষ্টতা আছে কিনা দেখি। পঞ্চগড়ে একটি ধর্মীয় সম্প্রদায়ের ওপর আক্রমণ হয়েছে। সেই সম্প্রদায়ের লোকেরা বলছেন, আওয়ামী লীগের গুণ্ডারা তছনছ করেছে, আগুন নিয়েছে, ঘর-বাড়ি ভেঙে দিয়েছে। সরকারের মন্ত্রী (রেলমন্ত্রী) ঘটনা দেখতে গেলে ওই সম্প্রদায়ের লোকেরা বলছেন, আপনার (মন্ত্রী) সঙ্গে যারা এসেছেন তারাই তো হামলা করেছে, ঘর-বাড়িতে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে। আর মন্ত্রীরা বলেন, এটার ভেতরেও হয়তো বিএনপির হাত আছে। গ্রেফতার করছে বিএনপি নেতাদের।

তিনি বলেন, বিস্ফোরণ নিয়ে এই সরকারের কোনো মাথা ব্যথা নাই। কারণ ওরা জনগণের প্রতিনিধি নয়। এই সরকারের অবহেলা ও ব্যর্থতার কারণে এসব বিস্ফোরণ, অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। তাদের ব্যর্থতার কারণে ধর্মীয় সম্প্রদায়ের ওপর হামলা হয়। আওয়ামী লীগের উসকানিতে তাদের গুণ্ডা-পাণ্ডা দিয়ে এ ধরনের অপকর্ম ঘটানো হচ্ছে। অথচ তারা একের দোষ অন্যদের ঘাড়ে দিয়ে দেওয়ার জন্য উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে দেওয়ার জন্য চাপাবাজি করছে। বাংলাদেশের জনগণ এসব বিশ্বাস করে না।

এবি

Link copied!