Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

দেশ বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: যুবদল সভাপতি

মো. মাসুম বিল্লাহ

মে ১১, ২০২৩, ০৮:৫৪ পিএম


দেশ বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে: যুবদল সভাপতি

দেশ বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। তিনি বলেন, কঠোর আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করতে হবে।

বৃহস্পতিবার (১১ মে) নয়াপল্টনে জাতীয়তাবাদী যুবদল ঢাকা বিভাগ আয়োজিত কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

যুবদল সভাপতি বলেন, এ সরকারের কাছ থেকে দেশকে বাঁচাতে হলে দেশের সকল জনগণকে ঐক্যবদ্ধ করে রাস্তায় নামতে হবে। কঠোর আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন নিশ্চিত করতে হবে।

টুকু বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে রক্ষা করতে, গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে, দেশমাতা খালেদা জিয়াকে মুক্ত করতে, দেশনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কঠোর আন্দোলন আসছে। এক দফার ওই আন্দোলনকে সফল করতে সবাইকে সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। চলমান আন্দোলনে ক্ষমতাসীনরা অনেক বাধা বিঘ্ন সৃষ্টি করবে। হামলা করবে মামলা করবে। কিন্তু দলের নির্দেশনায় শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন করতে হবে। দল যখন নির্দেশনা দিবেন তখন পাল্টা আঘাত করতে হবে। সবকিছুর জন্যই সবাইকে প্রস্তুত থাকতে হবে।

আগামী ১৩ মে শনিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এ কর্মসূচিকে সফল করতে এ সভার আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, এই অবৈধ সরকারের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করতে হলে এদেরকে বিদায় করতে হবে। এজন্য আন্দোলনের কোনো বিকল্প নেই। জাতি-ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে সকলকে একত্রিত হয়ে এদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে। আন্দোলনেই এই সরকারকে বিদায় করতে হবে।

এ সময় তিনি সবাইকে ঐক্যবদ্ধ হ‌য়ে রাস্তায় নামার আহ্বান জানান ।

সভায় আরও উপস্থিত ছিলেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহ-সভাপতি গোলাম মোস্তফা সাগর, দীপু সরকার, কামরুজ্জামান দুলাল, তথ্য ও গবেষণা সম্পাদক শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

এআরএস

Link copied!