Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪,

‘সরকারের সকল ষড়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে’

মো. মাসুম বিল্লাহ

মে ১৩, ২০২৩, ০৭:৫৮ পিএম


‘সরকারের সকল ষড়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে’

সরকারের সকল ষড়যন্ত্র রাজপথে প্রতিহত করা হবে বলে মন্তব্য করেছেন জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু । তিনি বলেন, গায়েবী মামলা দিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার, নির্যাতন করে এই অবৈধ সরকার আন্দোলন বানচাল করে আরেকটি ষড়যন্ত্রমুলক নির্বাচন করতে চায়।

শনিবার (১৩ মে) দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, এভাবে বিরোধী দল দমন করে বিশ্বের কোনো স্বৈরশাসক গদি রক্ষা করতে পারেনি। আপনারাও পারবেন না। সাহস থাকলে বেগম খালেদা জিয়াসহ গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি দিন দেখবেন জনগণের প্রবল স্রোত আপনার সিংসহানের দিকে কিভাবে ধেয়ে যায়! কারণ জনগণ চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে।

এই সরকারের কাছ থেকে মুক্তি চায় উল্লেখ করে যুবদল সভাপতি বলেন, শেখ হাসিনাকে সরকারপ্রধান রেখে তার অধীনে বিএনপি নির্বাচনে যাবে না। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটিয়ে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করা হবে।

তিনি আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। দেশে চলছে সরব দুর্ভিক্ষ। একদিকে দেশের মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্ত মানুষরা টিসিবির গাড়ির পেছনে ঊর্ধ্বশ্বাসে ছুঁটছে। মানুষ খেয়ে না খেয়ে অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছে।

আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই সরকারের পতন নিশ্চিত করি। সরকার দেশের গনতন্ত্র হত্যা করেছে। জনগণ তাদের হাত থেকে মুক্তি চায়। সংকট সমাধানে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

ঢাকা মহানগর বিএনপি আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড.মঈন খান, আমীর খসরু, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী , মোয়াজ্জেম হোসেন আলাল, রকিবুল ইসলাম বকুল, সেলিমুজ্জামান সেলিম, রফিকুল আলম মজনু, যুবদলেন সহ সভাপতি নুরুল ইসলাম নয়ন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুগ্ম সাধার সম্পাদক জাভেদ হাসান স্বাধীন, সাইদুর রহমান, সহ-সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, তথ্য ও গবেষনা সম্পাদক শফিকুল ইসলাম শফিক প্রমুখ।

এআরএস

Link copied!