Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

রাজধানীতে আজও আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

মো. মাসুম বিল্লাহ

জুলাই ১৯, ২০২৩, ১০:৫৪ এএম


রাজধানীতে আজও আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

আবারও রাজধানীতে ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করবে আওয়ামী লীগ এবং পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা দল ও জোট।

বুধবার (১৯ জুলাই) আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। আর রাজধানীর উত্তরার আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত পদযাত্রা করবে বিএনপি।

বেলা তিনটায় আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ হবে। শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাপূর্ব সমাবেশে বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে সকাল সাড়ে ১০টায় আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে পদযাত্রা শুরু করবে বিএনপি। তার আগে সমাবেশ করবে দলটি। সমাবেশ শেষে পদযাত্রা আবদুল্লাহপুর পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

বিএনপির পদযাত্রাপূর্ব সমাবেশ বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তরের নেতারা। বর্তমান ক্ষমতাসীন সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় পদযাত্রা করেছে বিএনপি।

এদিকে আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও বুধবারও রাজধানীতে কর্মসূচি পালন করবে বিএনপির সমমনা দল ও জোটগুলো। জাতীয় প্রেসক্লাব সামনে বেলা ১১টায় কর্মসূচি পালন করবে গণতন্ত্র মঞ্চ। কমলাপুর স্টেডিয়াম থেকে বিকেল চারটায় পদযাত্রা করবে ১২–দলীয় জোট। কমলাপুর স্টেডিয়াম সামনে থেকে দুপুর ১২টায় পদযাত্রা করবে জাতীয়তাবাদী সমমনা জোট।

মতিঝিল নটর ডেম কলেজ এলাকা থেকে বেলা তিনটায় পদযাত্রা করবে গণফোরাম (মন্টু–সুব্রত–সাইয়িদ) ও পিপলস পার্টি। কারওয়ান বাজারের এফডিসি–সংলগ্ন দলীয় অফিস সামনে থেকে বেলা তিনটায় পদযাত্রা করবে এলডিপি।

পুরানা পল্টনের কস্তুরী গলি থেকে বেলা ১১টায় পদযাত্রা করবে লেবার পার্টি। বিকেল চারটায় শাহবাগ থেকে পদযাত্রা করবে বাংলাদেশ সাধারণ ছাত্র গণ অধিকার সংরক্ষণ পরিষদ। এছাড়াও পুরানা পল্টন মোড় থেকে বেলা ১১টায় কর্মসূচি পালন করবে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

এইচআর

Link copied!