Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ঢাকায় জামায়াতের শোডাউন, সরকারকে হুঁশিয়ারি

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৪, ২০২৩, ০৪:৪৪ পিএম


ঢাকায় জামায়াতের শোডাউন, সরকারকে হুঁশিয়ারি

রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ায় ঢাকার গুরুত্বপূর্ণ দুটি স্থানে হাজার হাজার নেতাকর্মী নিয়ে বিক্ষোভ মিছিল ও শোডাউন দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মতিঝিল এলাকায় শোডাউন দিয়েছে ঢাকা মহানগরী দক্ষিণ, মিরপুর এলাকায় ঢাকা মহানগরী উত্তর। 

সংক্ষিপ্ত সমাবেশ থেকে সরকারকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। তত্ত্বাবধায়ক সরকার দাবি না মানলে এবং জামাতের কর্মসূচিতে অনুমতি না দিলে জামায়াত জনগণকে সাথে নিয়ে সরকারকে সরাতে বাধ্য হবে বলে ঘোষণা দেন।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজধানীসহ সারা দেশে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো । এই সরকারকে সরে যেতে বাধ্য করব। তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় পর্যন্ত বাংলাদেশ জামায়াতে ইসলামী আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকবে। দলে আটক শীর্ষ নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। জনগণ ফুঁসে উঠেছে। রাজনৈতিক দলের শীর্ষ নেতাকর্মীদের সরকার নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে উদ্দেশ্যমূলক সাজা দিচ্ছে। 

জানা যায়, ৪ আগস্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে বাদ জুমা রাজধানীর প্রাণকেন্দ্র মতিঝিলে নূরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মতিঝিল থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কমলাপুর রেলস্টেশনের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিনের সহকারী সেক্রেটারী যথাক্রমে দেলওয়ার হোসাইনসহ আরো অনেকে।

এদিকে রাজধানীর মিরপুর-১ এ কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম এর নেতৃত্বে বাদ জুমা হাজার হাজার মানুষের বিক্ষোভ মিছিলে অংশ নেয় বলে জানা গেছে । মিরপুর-১ গোল চত্বর থেকে শুরু হয়ে টেকনিক্যাল মোড়ে এসে পথসভার মাধ্যমে শেষ হয়। 

উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান, নাজিমুদ্দিন মোল্লা, ডা.ফখরুদ্দিন মানিক, মহানগরী কর্মপরিষদ সদস্য জামাল উদ্দিন, মুহিবুল্লাহ, জিয়াউল হাসান, আতাউর রহমান সরকার, নাসির উদ্দীন প্রমুখ।

এর আগে সকালে সোহরাওয়াদী উদ্যোনে সমাবেশের কর্মসূচি স্থগিত করে এর প্রতিবাদে আগামী রোববার দেশের সকল বিভাগীয় শহরে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা দিয়েছে দলটি। জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের এ ঘোষণা দেন।

Link copied!