Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১, ২০২৩, ০৬:৫৮ পিএম


বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের ১৩১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) সংগঠনটি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে ১৭ নভেম্বর ‘বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র ৫ম জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে সভাপতি ও  অধ্যাপক সিরাজুল হক আলোকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সম্মেলনে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদে দক্ষতা ও যোগ্যতা বিবেচনায় এনে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব প্রদান করা হয়।

সংগঠনটির নির্বাহী সভাপতি পদে অধ্যাপক লোকমান হোসেনসহ সভাপতি মণ্ডলীর সদস্য পদে বিভিন্ন বিশ্ববিদ্যালয়,কলেজ,অধিদপ্তরের প্রধানদের রাখা হয়েছে।

সংগঠনটির যুগ্ম-সাধারণ পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের অধ্যাপক ড. জি.এম তরিকুল ইসলামসহ ১০ জন শিক্ষককে পদায়ন করা হয়েছে। সাংগঠনিক সম্পাদক পদে তেজগাঁও কলেজের শিক্ষক সজীব কুমার বসুসহ ১৩ জনকে পদায়ন করা হয়েছে। এছাড়া বিভিন্ন পদে শিক্ষক, রাজনৈতিক ব্যক্তি, পেশাজীবিদের রাখা হয়েছে।

আগামী দিনগুলোতে নবগঠিত কমিটির গতিশীল নেতৃত্বে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম. এ. ওয়াজেদ মিয়া এর লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনটির কার্যক্রম পরিচালিত হবে বলে আশাবাদ ও প্রতিশ্রুতি ব্যক্ত করেন নব নির্বাচিত নেতৃবৃন্দ।

এইচআর

Link copied!