Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

মানবাধিকার দিবসের মানববন্ধনে লোকারণ্য প্রেসক্লাব

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ১০, ২০২৩, ১১:৪৪ এএম


মানবাধিকার দিবসের মানববন্ধনে লোকারণ্য প্রেসক্লাব

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করছে বিএনপি। আজ রোববার (১০ ডিসেম্বর) সকাল ১০টা ৫৫ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়। এতে সভাপতিত্ব করবেন দলের স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

No description available.

দীর্ঘ ৪৩ দিন আত্মগোপন থাকা নেতা-কর্মীদের পদচারণায় কর্মসূচি শুরু হওয়ার আগে লোকে লোকারণ্য প্রেসক্লাবের সামনের সড়ক। সকাল ৯টা থেকে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, মৎস্যজীবী দলসহ বিএনপি এবং সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রেসক্লাবের সামনে জড়ো হতে শুরু করেন। এসময় নেতাকর্মীরা ‘মুক্তি মুক্তি চাই, খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘জেলে নিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘অবৈধ নির্বাচন মানি না মানব না’সহ বিভিন্ন স্লোগানে প্রেসক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তোলেন।

No description available.

এদিকে বিএনপির মানববন্ধন কর্মসূচিকে ঘিরে প্রেসক্লাব এবং এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জলকামান এবং এপিসি কারও রাখা হয়। পাশাপাশি সাদা পোশাকেও অবস্থান করছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা।

উল্লেখ্য, রাজধানী ঢাকাসহ সারাদেশে মানববন্ধ কর্মসূচি পালন করছে বিএনপি। গত ২৮ অক্টোবর নয়াপল্টনে সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হওয়ার পর এটি বিএনপি রাজপথে প্রথম জমায়েত হওয়ার মত কর্মসূচি। এদিকে জামায়াতে ইসলামী ও যুগপৎ আন্দোলনে থাকা শরিক দলসহ সমমনা জোটগুলোও একই কর্মসূচি পালন করছে। সকালে রাজধানীর যাত্রবাড়িতে জামায়াতের মানববন্ধন কর্মসূচিতে হামলার অভিযোগ রয়েছে পুলিশের বিরুদ্ধে।

No description available.

এছাড়া গণতন্ত্র মঞ্চ জাতীয় মানবাধিকার কমিশন অফিসের সামনে ও কাওরান বাজার বিটিএমসি ভবনের সামনে, ১২ দলীয় জোট বিজয়নগর পানির ট্যাংকের সামনে, জাতীয়তাবাদী সমমনা জোট পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্স এলাকায়, এলডিপি জাতীয় প্রেসক্লাবের সামনে, গণফোরাম ও পিপলস পার্টি হাইকোর্ট কদমফুল ফোয়ারার উল্টো দিকে মানববন্ধন কর্মসূচি পালন করছে।

এছাড়া গণঅধিকার পরিষদ বিজয় নগর পানির ট্যাংকের সামনে, গণতান্ত্রিক বাম ঐক্য জাতীয় প্রেস ক্লাবের উল্টো দিকে, গণঅধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান) পুরানা পল্টন দলীয় অফিসের সামনে, লেবার পার্টি তোপখানা রোডস্থ মেহরাব প্লাজার সামনে, এবি পার্টি বিজয়নগর ৭১ হোটেনের সামনে, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে পালন করছে একই কর্মসূচি।

এআরএস

Link copied!