Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ফয়জুল করীম

মানব সম্পদ বোঝায় পরিনত করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ২৭, ২০২৪, ০৭:৫২ পিএম


মানব সম্পদ বোঝায় পরিনত করা হয়েছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন,শিক্ষা ছাড়া ইসলাম চলতে পারে না। পাশ্চাত্যরা জানে জন্ম গুরুত্বপূর্ণ বিষয় নয়, মূল হচ্ছে শিক্ষা ও সংস্কৃতি। শিক্ষা সংস্কৃতি পরিবর্তন করা গেলে সবকিছু পরিবর্তন করা সম্ভব হবে। এজন্য মুসলমানদের বিরোধীরা শিক্ষা নিয়ে  ষড়যন্ত্র করে যাচ্ছে।

তিনি বলেন, ইসলামের সুচনায় পড়ার কথা বলা হয়েছে। শিক্ষা সংস্কৃতিতে ইসলাম থাকলে চুরি, ডাকাতি, রাহাজানি, দুর্নীতি, ব্যাংক ডাকাতি ও রাস্ট্রীয় সম্পদ বিদেশে পাচার হতো না। 
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর বলেন, সাবেক পরিকল্পনা মন্ত্রী বলেছেন বাজেটে ৯০% টাকা মূল কাজে পৌঁছে না। সাবেক রাস্ট্রপতি আবদুল হামিদ বলেছিলেন বছরে যে দুনীতি হয় তা দিয়ে ২ টা পদ্মাসেতু করা যায়। রাস্ট্রে প্রতিষ্ঠিত হলে দেশে ৭০ গুন উন্নয়ন হতো। কথায় আছে, যে গাছে চোরের হাত লাগে ঐগাছে ফসল হয়না। ঠিক রাস্ট্রে চুরির কারণে কোন বরকত ও উন্নয়ন হচ্ছে না। তিনি বলেন, আফগানিস্থানে বিদেশীদের অসহযোগিতার পরেও অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে। তারা অনেক খনির সন্ধান পেয়েছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব শাখার উদ্যোগে আজ দুপুরে রাজধানীর ঢাকা জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে অনুষ্ঠিত নগর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সংগঠনের সভাপতি মুহাম্মাদ ইউসুফ পিয়াস এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ, মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল সভাপতি শহিদুল ইসলাম কবির, মহানগর ইসলামী আন্দোলন নেতা এম এম শোয়াইব প্রমূখ।  

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই আরো বলেন, বাংলাদেশে রাজনীতিকে ব্যাবসার কেন্দ্র বানানো হয়েছে। অতীতের রাজনীতিবিদরা এমন ছিলেন না। অথচ ভারতের অনেক রাজনীতিবিদ দেশপ্রেমিক ও মিতব্যায়ী।

তিনি বলেন, বাংলাদেশে যদি ইসলামকে প্রতিষ্ঠা করা যায় তবে এদেশে ৭০ গুন উন্নয়ন হবে। বাংলাদেশে মানুষের খনি হলেও মানবসম্পদকে যথাযথভাবে প্রস্তুত না করার কারনে মানুষরা সম্পদের পরিবর্তে আজ বোঝায় পরিনত হয়েছে।

সম্মেলনে এম জসিম খা কে সভাপতি, মুহাম্মাদ মাইনুল ইসলাম কে সহ সভাপতি এবং মুহাম্মাদ রিদওয়ান খান রিয়াদ কে সাধারণ সম্পাদক করে মহানগর পূর্বের ২০২৪ সেসনের কমিটি ঘোষণা করা হয়।

আরএস

Link copied!