Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

সংরক্ষিত নারী আসন

প্রথম দিনে আ. লীগের ৮১০ মনোনয়ম ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ৬, ২০২৪, ০৮:৩২ পিএম


প্রথম দিনে আ. লীগের ৮১০ মনোনয়ম ফরম বিক্রি

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ফরম বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনে ৮১০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে দলটির আয় হয়েছে ৪ কোটি ৫ লাখ টাকা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শেষ হয়। পরে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। এদিন তা শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্ত চলবে। প্রথম দিনে সরাসরি ফরম বিক্রি হয়েছে ৮১০টি। এর মধ্যে ঢাকা বিভাগে ২৭৫টি, ময়মনসিংহ বিভাগে ৬২টি, সিলেট বিভাগে ২৬টি, চট্টগ্রাম বিভাগে ১৪৯টি, রংপুর বিভাগে ৭৫ টি, রাজশাহী বিভাগে ৯০টি, খুলনা বিভাগে ৭৭টি এবং বরিশাল বিভাগে ৫৬টি করা হয়েছে। এ থেকে আয় হয়েছে ৪ কোটি ৫ লাখ টাকা।

এদিন সকাল ১০টায় রাজধানীর গুলিস্তানে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়। তখন থেকেই তা কিনতে দলীয় কার্যালয়ের সামনে সমর্থকদের নিয়ে হাজির হতে থাকেন মনোনয়নপ্রত্যাশী নারী প্রার্থীরা। এসময় নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা যায়।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন বিনোদন জগতের কয়েকজন তারকা। এর মধ্যে রয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, নিপুণ আক্তার ও শাহনূর।

এর আগে রোববার (৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম বিক্রির তারিখ জানায় আওয়ামী লীগ। আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে।

আরএস

Link copied!