Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২১, ২০২৪, ০২:২৯ পিএম


স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপির কর্মসূচি

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপি গঠিত ‍‍`স্বাধীনতা দিবস উদ্‌যাপন কমিটির‍‍` কর্মসূচি ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার দুপুরে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী এই কর্মসূচি ঘোষণা করেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিএনপি গঠিত ‍‍`স্বাধীনতা দিবস উদ্‌যাপন কমিটির‍‍` যে সিদ্ধান্ত নিয়েছে সেগুলো হলো:

২৫ মার্চ সোমবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‍‍`মুক্তিযোদ্ধা সমাবেশ‍‍` অনুষ্ঠিত হবে।

২৬ মার্চ মঙ্গলবার ভোর ৬ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

২৬ মার্চ মঙ্গলবার সকাল ৭ টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশানস্থ কার্যালয় থেকে দলের জাতীয় নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।

২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে এসে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর বীর উত্তম এর মাজারে দলের জাতীয় নেতৃবৃন্দ ও সর্বস্তরের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। ঐদিনই মাজার প্রাঙ্গণে দোয়া অনুষ্ঠিত হবে।

২৭ মার্চ বুধবার বেলা ১১ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপি‍‍`র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পোস্টার প্রকাশ ও বিভিন্ন দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

সারাদেশে জেলা, মহানগর, উপজেলা, পৌরসহ সকল ইউনিট মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচির আয়োজন করবে।

অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহ নিজ উদ্যোগে কর্মসূচি প্রণয়ন ও বাস্তবায়ন করবে।

বিআরইউ
 

Link copied!